Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নৌকার প্রার্থী দাবিতে ব্যবসাপ্রতিষ্ঠান একঘণ্টা বন্ধ

নীলফামারী-৪ আসন

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ঘড়ির কাটা তখন ঠিক ১ টা। শহরের সব দোকানপাট একে একে বন্ধ হতে শুরু হল। ক্ষনিকের মধ্যে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেল। গতকাল শনিবার নীলফামারীর বাণিজ্যিক শহর সৈয়দপুরে দুপুরের দৃশ্য এটি।
নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ উপজেলা) আসনে নৌকা মার্কার প্রার্থী মনোনয়নের দাবিতে  শনিবার সৈয়দপুর শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠানে একঘন্টা  বন্ধ রাখা হয়। সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগসহ দলের অঙ্গ সংগঠনের ডাকে ওই কর্মসূচি পালন করা হয়। এ সময় আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের বিক্ষুব্ধ নেতা-কর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে শহরে বিক্ষোভ করেন। আন্দোলনে একাত্মতা প্রকাশ করে শহরের সকল ব্যবসায়ীরা ঘন্টাব্যাপী শহরের সকল ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ রাখেন।
 সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক বলেন, আওয়ামী লীগ মহাজোটগতভাবে নির্বাচন করলেও আমরা এই আসনে নৌকার প্রার্থীর দাবিতে আন্দোলন করছি।  নীলফামারী-৪ আসন হচ্ছে আওয়ামী লীগের ঘাটি। অথচ এ আসনে আওয়ামী লীগের কোন প্রার্থী মনোনয়ন দেওয়া হয়নি। মহাজোট থেকে এমন দুইজনকে মনোনয়ন দেওয়া হয়েছে তারা এলাকায় বিতর্কিত। কারণ মহাজোটের শরীক জাপার বর্তমান এমপি আলহাজ্ব শওকত চৌধুরীর অনিয়ম-দুর্নীতির কারণে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছেন।
অপরদিকে, একই দলের প্রার্থী আহসান আদেলুর রহমান আদেল নতুন মুখ, তার পক্ষেও আসনে নীলফামারী-৪ আসনে জেতা সম্ভব নয়। আমরা আসনটি হাতছাড়া করতে চাই না বলে আন্দোলনে আছি। এই আসনে আওয়ামী লীগ মনোনীত দেওয়া হলে  বিজয় সুনিশ্চিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ