Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৮০০ জনকে মনোনয়ন দেউলিয়াত্বের বহি:প্রকাশ: হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ৫:০৮ পিএম

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র হাছান মাহমুদ বলেছেন, ৩০০ আসনে ৮০০ জনকে মনোনয়ন দেওয়ার মাধ্যমে বিএনপির রাজনৈতিক দেউলিয়াত্বের বহিঃপ্রকাশ ঘটেছে। বাংলাদেশের ইতিহাসে কোনও রাজনৈতিক দল ইতিপূর্বে ৩০০ আসনে ৮০০ জনকে মনোনয়ন দেয়নি।

আজ শনিবার ঢাকার জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয় সংসদ নির্বাচন-সমসাময়িক ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, দুষ্টু লোকেরা বলছে বিএনপি নাকি নির্বাচনী তহবিল সংগ্রহসহ আরও বিভিন্ন কারণে সবাইকে চিঠি দিয়েছে। বিএনপির রাজনৈতিক দেউলিয়াত্ব মনোনয়নের মাধ্যমে প্রচণ্ড ভাবে উঠে এসেছে। তিনি বলেন, বিএনপি প্রতিদিন সংবাদ সম্মেলন করে মিথ্যা সংবাদ পরিবেশন করছে, এটা আচরণবিধির চরম লঙ্ঘন। বাংলাদেশে দুই বছরের বেশি দণ্ডিত ব্যক্তি নির্বাচনে অযোগ্য হলেও যাবজ্জীবন দণ্ডিত আসামি তারেক রহমান নির্বাচনে অযোগ্য হয়েও কীভাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোনয়নের জন্য কারা যোগ্য তা, ঠিক করে দেন? এটিও আচরণবিধির চরম লঙ্ঘনের মধ্যে পড়ে।

সাবেক মন্ত্রী হাছান মাহমুদ বলেন, প্রকৃতপক্ষে নির্বাচনের মাঠে নেমে বিএনপি নেতারা বুঝতে পেরেছেন, নির্বাচনের মাঠে তাঁদের জনসমর্থন নেই, কর্মীদের সমর্থনও নেই। কারণ এত দিন যেসব নেতা–কর্মীদের খবর রাখেনি, তাদের জন্য কর্মীরা নামার কোনও কারণ নেই। বিএনপি নেতাদের বক্তব্যে মনে হচ্ছে, তাঁরা পালানোর পথ খুঁজছেন। বিএনপি নেতাদের অনুরোধ জানিয়ে তিনি আরও বলেন, নির্বাচন ছেড়ে মাঝপথে পালানোর চেষ্টা না করে নির্বাচনের মাঠে থাকুন। আমরা একটি প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ নির্বাচনের মাধ্যমে দেশে গণতন্ত্রের অভিযাত্রাকে অব্যাহত রাখতে চাই।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আকতার হোসেন, শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জি এম আতিক প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • ১ ডিসেম্বর, ২০১৮, ৫:৩৬ পিএম says : 0
    Right in few days BNP going to be he'll and created probable big all candidates not following that party high command.
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ১ ডিসেম্বর, ২০১৮, ৭:৫০ পিএম says : 0
    Mind your own.look at the Aowamilig & all of the umbrela wings what are they every day?
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ১ ডিসেম্বর, ২০১৮, ৯:২২ পিএম says : 0
    Mind your language. Think your self and party what's you are doing. Ok
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ