Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

একজনের ভোট আরেকজনের দেয়ার কথা নয়: ইসি রফিকুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ১:৫৭ পিএম

একজনের ভোট আরেকজনের দেয়ার কথা নয়, তারপরও এরকম ঘটনা ঘটে গেলে আইনে এর প্রতিকার রাখা আছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। কেউ কারো ভোট দিয়ে দিয়ে ফেললে ভোটারকে হতাশ না হতে পরামর্শ দিয়েছেন তিনি।

শনিবার আগারগাঁওস্থ নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সরকারী কর্মকর্তাগণের প্রশিক্ষকদের প্রশিক্ষণে বক্তৃতায় ভোটারদের এ পরামর্শ দেন তিনি।

কমিশনার রফিকুল বলেন, নির্বাচনের দিন গণমাধ্যমে দেখতে পাই কোন একজন ভোটার বলছেন, আমার ভোটটা দেয়া হয়েছে গেছে! অথচ এটা কোনোভাবেই হওয়ার কথা নয়। নির্বাচনী দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারা ঠিকমত দায়িত্ব পালন করলে একজনের ভোট আরেকজনের দেয়ার কথা নয়। তারপরও এরকম ঘটনা ঘটে গেলে আইনে এর প্রতিকার রাখা আছে।

কমিশনার রফিকুল ইসলাম বলেন, কারও ভোট দেয়া হয়ে গেলেও প্রকৃত ভোটারের ভোট দেয়ার বিধান রাখা আছে জাতীয় সংসদ নির্বাচনের আইনে। যদি প্রিজাইডিং অফিসার সেটিসফায়েড হন যে- অভিযোগকারী ভোটার নিজের ভোট নিজে দেননি, তিনি সত্যিকার অর্থে ভোটার, তার ভোটটা অন্য কেউ দিয়ে গেছে- জাস্ট অ্যালাউ হিম উইদাউট এনি কোয়েশ্চেন। এটা করা হলে নির্বাচনকে কেউ প্রশ্নবিদ্ধ করতে পারবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ