Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আন্দোলনের ইস্যু খুঁজছে বিএনপি -রাশেদ খান মেনন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ৮:৩৬ পিএম

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, নির্বাচন ভন্ডুল করাই বিএনপির এখন প্রধান লক্ষ্য। তারা যে কোন একটা আন্দোলনের ইস্যু বের করার অপেক্ষায় রয়েছে।
আজ বৃহষ্পতিবার বিকেলে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ আয়োজিত ‘শেখ হাসিনা ও বাংলাদেশের উন্নয়ন : বর্তমান প্রেক্ষাপটে করণীয়’ – শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রাশেদ খান মেনন বলেন, ‘এখন তারা যে কোন একটা আন্দোলনের ইস্যু বের করার অপেক্ষায় রয়েছে। নির্বাচন তাদের কাছে এখন মুখ্য নয়, নির্বাচন ভন্ডুল করাই তাদের এখন প্রধান লক্ষ্য। তারা এখন নির্বাচন নষ্ট করে সরকার পতনের ডাক দেবার অজুহাত খুঁজছে। সুতরাং বিএনপি’র এই কুট কৌশল থেকে দেশবাসীকে সর্বদা সতর্ক থাকতে হবে।’
তিনি বলেন, বিএনপি তাদের সাজাপ্রাপ্ত নেত্রীকে মুক্তও করতে পারেনি, নির্বাচনেও আনতে পারেনি। তাদের দুর্নীতিগ্রস্থ নেতা তারেক’কেও দেশে আনতে পারছে না। এবার নির্বাচনে না এলে গতবারের ভুলের পুনরাবৃত্তি হবে। এরকম ভঙুর অবস্থায় দ্বিধান্বিত বিএনপি’র নির্বাচনে অংশ নেয়ার ভিন্ন উদ্দেশ্য রয়েছে।
সাম্প্রতিক রাজনৈতিক অবস্থা প্রসঙ্গে মেনন বলেন, জামাতকে জায়েজ করতেই বিএনপি ড. কামাল,আব্দুর রব, কাদের সিদ্দিকীদের হাতে ধানের শীষের বোঝা তুলে দিয়েছে। এখন জামাত ও এ সকল জ্ঞানপাপীরা একাকার হয়ে গেছে। যুদ্ধাপরাধীদের দল জামাতের সাথে সাথে এদেরকেও আমাদের প্রতিরোধ করতে হবে।
বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সভাপতি প্রকৌশলী মো. খবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম,সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দিন খান আলমগীর,ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এর সভাপতি প্রকৌশলী এম কে এম এ হামিদ প্রমুখ বক্তব্য রাখেন



 

Show all comments
  • Md. Mofazzal Hossain ৩০ নভেম্বর, ২০১৮, ৯:৩৮ এএম says : 0
    When AL leaders submitted their Nomination papers with OC, Why BNP leaders will not be accused EC?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ