Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্বিতীয় দিনে মনোনয়ন পেলেন যারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৮, ৩:০৮ পিএম | আপডেট : ১০:০৫ পিএম, ২৭ নভেম্বর, ২০১৮

দ্বিতীয় ও শেষ দিনে বিএনপির মনোনয়ন পেলেন যারা- খুলনা বিভাগের আসনগুলোর মধ্যে মেহেরপুর-১ আসনে মনোনয়ন দেয়া হয়েছে মাসুদ অরুণ, মেহেরপুর-২ আসনে আমজাদ হোসেন। কুষ্টিয়া-১ আসনে রেজা আহমেদ, কুষ্টিয়া-২ ফরিদা ইয়াসমিন ও আহসান হাবিব লিংকন, কুষ্টিয়া-৩ অধ্যাপক সোহরাব উদ্দীন ও জাকির হোসেন সরকার, কুষ্টিয়া-৪ সৈয়দ মেহেদী আহমেদ রুনি ও নুরুল ইসলাম আনসার প্রামাণিক। চুয়াডাঙ্গা-১ শামসুজ্জামান দুদু, চুয়াডাঙ্গা-২ মাহমুদুল হাসান বাবু। ঝিনাইদহ-৪ সাইফুল ইসলাম ফিরোজ। যশোর-৪ সুকৃতি কুমার মন্ডল, মতিউর রহমান ফরাজী ও ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব, যশোর-৫ আসনে মো. ওয়াক্কাস। মাগুরা-১ মনোয়ার হোসেন। নড়াইল-২ এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ। খুলনা-২ নজরুল ইসলাম মঞ্জু, খুলনা-৩ রকিবুল ইসলাম বকুল, খুলনা-৪ আজিজুল বারী হেলাল ও রেজাউল করীম।

ময়মনসিংহ বিভাগ: জামালপুর-১ আসনে মনোনয়ন পেয়েছেন এম রশিদুজ্জামান মিল্লাত ও আব্দুল কাইয়ুম, জামালপুর-২ সুলতান আহমেদ বাবু, জামালপুর-৩ মোস্তাফিজুর রহমান বাবুল ও ব্যারিস্টার মোহাম্মদ বদরুদ্দোজা, জামালপুর-৪ ফরিদুর কবির তালুকদার শামীম, জামালপুর-৫ ওয়ারেশ আলী মামুন ও রিয়াজুল হক। শেরপুর-১ আসনে মোঃ হজরত আলী। শেরপুর-১ মোহাম্মদ হযরত আলী, শেরপুর-৩ মাহমুদুল হক রুবেল। ময়মনসিংহ-১ আসনে এমরান সালেহ প্রিন্স ও সালমান ওমর রুবেল, ময়মনসিংহ-২ শাহ শাহীদ সারওয়ার ও আবুল বাশার আকন্দ, ময়মনসিংহ-৩ আহম্মেদ তায়েবুর রহমান হিরন ও আব্দুল সেলিম, ময়মনসিংহ-৪ এজেডএম জাহিদ হোসেন ও আবু ওহাব আকন্দ ওয়াহিদ, ময়মনসিংহ-৬ আখতারুল আলম, ময়মনসিংহ-৮ শাহ নূর কবির শাহীন, ময়মনসিংহ-৯ ইয়াসের খান চৌধুরী, ময়মনসিংহ-১০ মোহাম্মদ আখতারুজ্জামান বাচ্চু ও সিদ্দিকুর রহমান। নেত্রকোণা-১ ব্যারিস্টার কায়সার কামাল, নেত্রকোণা-২ আশরাফুদ্দীন খান ও এবিএম আবদুল বারী, নেত্রকোণা-৩ রফিকুল ইসলাম হেলালি, নেত্রকোণা-৫ আবু তাহের তালুকদার ও রাবেয়া আলী।

ঢাকা বিভাগ: টাঙ্গাইল-২ আসনে সুলতান সালাউদ্দিন টুকু ও শামসুল আলম তোফা, টাঙ্গাইল-৩ মাঈনুল ইসলাম ও লুৎফর রহমান খান আজাদ, টাঙ্গাইল-৪ ইঞ্জিনিয়ার আবদুল হালিম মিয়া ও লুৎফর রহমান মতিন, টাঙ্গাইল-৬ নূর মোহাম্মদ খান ও গৌতম চক্রবর্তী, টাঙ্গাইল-৭ আবুল কালাম আজাদ সিদ্দিকী ও সাঈদুর রহমান। কিশোরগঞ্জ-১ মোহাম্মদ রেজাউল করিম খান, কিশোরগঞ্জ-২ মোহাম্মদ শহীদুজ্জামান, কিশোরগঞ্জ-৫ শেখ মজিবুর রহমান ইকবাল ও মাহমুদুর রহমান উজ্জ্বল, কিশোরগঞ্জ-৬ মোঃ শরিফুল আলম। মুন্সিগঞ্জ-১ শাহ মোয়াজ্জেম হোসেন ও মীর সরাফত আলী সপু, মুন্সিগঞ্জ-২ আব্দুস সালাম আজাদ, মুন্সিগঞ্জ-৩ আবদুল হাই। ঢাকা-২ আমান উল্লাহ আমান, ঢাকা-৩ গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা-৪ সালাহউদ্দিন আহমেদ, ঢাকা-৫ নবীউল্লাহ নবী, ঢাকা-৬ কাজী আবুল বাশার ও ইশরাক হোসেন, ঢাকা-৮ মির্জা আব্বাস, ঢাকা-৯ হাবিব উন নবী খান সোহেল ও আফরোজা আব্বাস, ঢাকা-১২ সাইফুল ইসলাম নিরব, ঢাকা-১৩ আবদুস সালাম, ঢাকা-১৪ এস এ সিদ্দিকী সাজু ও আমিনুল হক, ঢাকা-১৫ সাহিদা রফিক ও মামুন হাসান, ঢাকা-১৭ ফরহাদ হালিম ডোনার, ঢাকা-১৮ এস এম জাহাঙ্গীর ও বাহাউদ্দীন সাদি, ঢাকা-১৯ দেওয়ান মোহাম্মদ সালাউদ্দীন, ঢাকা-২০ ব্যারিস্টার জিয়াউর রহমান খান ও তমিজ উদ্দিন। নরসিংদী-১ খায়রুল কবির খোকন, নরসিংদী-২ ড. আব্দুল মঈন খান, নরসিংদী-৩ সানাউল্লাহ মিয়া ও আকরামুল হাসান, নরসিংদী-৪ সাখাওয়াত হোসেন বকুল ও আব্দুল কাদের ভূইয়া জুয়েল, নরসিংদী-৫ মোহাম্মদ আশরাফ উদ্দিন ও একেএম নেছার উদ্দিন। নারায়ণগঞ্জ-১ কাজী মনিরুজ্জামান, নারায়ণগঞ্জ-২ নজরুল ইসলাম আজাদ, নারায়ণগঞ্জ-৩ খন্দকার আবু জাফর ও আজাহারুল ইসলাম মান্নান, নারায়ণগঞ্জ-৪ মোহাম্মদ মামুন মাহমুদ ও মোহাম্মদ শাহ আলম, নারায়ণগঞ্জ-৫ আসনে সাম্যবাদী দলের সাঈদ আহমেদ।

ফরিদপুর সাংগঠনিক বিভাগ: রাজবাড়ী-১ এড. আসলাম মিয়া, রাজবাড়ী-২ নাসিরুল হক সাবু। ফরিদপুর-১ শাহ মোহাম্মদ আবু জাফর ও খন্দকার নাসিরুল ইসলাম, ফরিদপুর-২ শামা ওবায়েদ ও মোহাম্মদ শহিদুল ইসলাম, ফরিদপুর-৩ চৌধুরী কামাল ইবনে ইউসুফ ও নায়াব ইউসূফ আহমেদ, ফরিদপুর-৪ খন্দকার ইকবাল হোসেন সেলিম ও শাহরিয়া ইসলাম শায়লা। গোপালগঞ্জ-১ সেলিমুজ্জামান সেলিম ও এফই শরিফুজ্জামান জাহাঙ্গীর, গোপালগঞ্জ-২ সিরাজুল ইসলাম সিরাজ ও ডা. কে এম বাবর।

সিলেট বিভাগ : সুনামগঞ্জ-১ আনিসুল হক ও কামরুজ্জামান, সুনামগঞ্জ-৩ আসনে জমিয়তে উলামায়ে ইসলামীর শাহিনুর পাশা, সুনামগঞ্জ-৪ দেওয়ান জয়নুল জাকেরিন। সিলেট-১ খন্দকার আবদুল মোক্তাদীর, সিলেট-৩ শরীফ আহমেদ চৌধুরী, সিলেট-২ তাহমিনা রুশদী লুনা। মৌলভীবাজার-১ নাসির উদ্দিন আহমেদ, মৌলভীবাজার-২ সুলতান মুহাম্মদ মনসুর (ঐক্যফ্রন্ট), মৌলভীবাজার-৩ নাসের রহমান। হবিগঞ্জ-৩ জি কে গউস ও এনামূল হক।

চট্টগ্রাম বিভাগ: ব্রাহ্মণবাড়িয়া-২ আব্দুস সাত্তার ভূইয়া, ব্যারিস্টার রুমিন ফারহানা ও শেখ মোহাম্মদ শামীম, ব্রাহ্মণবাড়িয়া-৩ তৌফিকুল ইসলাম মিথিল ও ইঞ্জিনিয়ার খালেদ মাহমুদ শ্যামল, ব্রাহ্মণবাড়িয়া-৪ সেলিম মাস্টার, ব্রাহ্মণবাড়িয়া-৫ তকদীর হোসেন জসিম, ব্রাহ্মণবাড়িয়া-৬ মোহাম্মদ মেহেদী হাসান ও এম এ খালেক। কুমিল্লা-১ ও ২ আসনে ধানের শীষের টিকেট পেয়েছেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। কুমিল্লা-৩ শাহিদা রফিক ও কে এম মুজিবুল হক, কুমিল্লা-৫ প্রফেসর মোহাম্মদ ইউনুস, কুমিল্লা-৬ হাজী আমিনুর রশিদ ইয়াসিন ও সৈয়দ মহিউদ্দিন ইকরাম, কুমিল্লা-৭ এলডিপির রেদোয়ান আহমেদ, কুমিল্লা-৯ আনোয়ারুল আজীম, কুমিল্লা-১০ মোবাশ্বের আলম ভূইয়া। চাঁদপুর-৩ শেখ ফরিদ আহমেদ ও এস এম এম আলম, চাঁদপুর-৫ এম এ মতিন ও ইঞ্জিনিয়ার মমিনুল হক। চট্টগ্রাম-১ কামাল উদ্দীন আহমেদ, চট্টগ্রাম-৩ নুরুল মোস্তফা, চট্টগ্রাম-৫ আসনে কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, চট্টগ্রাম-৬ সামির কাদের চৌধুরী, চট্টগ্রাম-৭ মোঃ শওকত আলী নূর, চট্টগ্রাম-৮ আবু সুফিয়ান, চট্টগ্রাম-১০ মোশাররফ হোসেন দীপ্তি, চট্টগ্রাম-১২ মোহাম্মদ এনামুল হক ও গাজী মোহাম্মদ শাহজাহান, চট্টগ্রাম-১৩ মোস্তাফিজুর রহমান, চট্টগ্রাম-১৪ আসনে এলডিপির অলি আহমেদ। কক্সবাজার-২ আলমগীর ফরিদ, কক্সবাজার-৩ লুৎফর রহমান কাজল, কক্সবাজার-৪ সালাহউদ্দিন আহমেদ ও শাহজাহান চৌধুরী। পার্বত্য খাগড়াছড়ি আসনে আব্দুল ওয়াদুদ ভূইয়া, পার্বত্য রাঙামাটি আসনে দীপেন দেওয়ান ও মনি সুপন দেওয়ান, পার্বত্য বান্দবান আসনে সাচিন প্রু জেরি ও উম্মে কুলসুম সুলতানা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ