Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তোপের মুখে প্রার্থী ঘোষণা থেকে বিরত থাকলো জাতীয় পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ৫:১৫ পিএম

তোপের মুখে প্রার্থী তালিকা প্রকাশ করা থেকে সরে গেল জাতীয় পার্টি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করতে আজ বিকেলে বনানীতে দলীয় চেয়ারম্যানের কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে জাতীয় পার্টি। কিন্তু বিক্ষুব্ধ নেতাকর্মীদের শ্লোগানে শেষ পর্যন্ত মনোনয়নপ্রাপ্তদের তালিকা ঘোষণা করতে পারেনি দলটি। বিক্ষুব্ধ নেতাকর্মীদের সুবিধাবাদী কিছু নেতা নিজেদের মনোনয়ন চূড়ান্ত করে দলকে কার্যক বিক্রী করে দিয়েছে।
প্রার্থী তালিকা ঘোষণার সংবাদ সম্মেলনে চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের উপস্থিত হওয়ার কথা থাকলেও তিনি আসেননি। সংবাদ সম্মেলনে উপস্থিত হন মহাসচিব এবিএম রুহুলি আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ প্রমুখ।
এ সময় উপস্থিত নেতাকর্মীরা ৩০০ আসনে জাতীয় পার্টির প্রার্থী ঘোষণার দাবি জানিয়ে শ্লোগান দিতে থাকেন। এ সময় তালিকা প্রকাশ না করে রুহুল আমিন হাওলাদার বলেন, জাতীয় পার্টি দুইশোর কাছাকাছি আসনে প্রার্থী দেবে। এ বিষয়ে দুই-একদিনের মধ্যে মহাজোটের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টি প্রার্থী তালিকা প্রকাশ করবে। আমাদের সব কাজ এখনো শেষ হয়নি। আমরা মহাজোটের রূপরেখা নিয়ে এগোচ্ছি। তবে এখন পর্যন্ত মহাজোট ৪৫ আসন দিতে রাজী হয়েছে। এক প্রশ্নের জবাবে হাওলাদার বলেন, আমরা মহাজোটের সঙ্গে কাজ করছি। শেখ হাসিনার নেতৃত্বাধীন জোটে থাকবো। এসব বিষয়ে নিয়ে চূড়ান্ত ঘোষণা মহাজোটের যৌথ সংবাদ সম্মেলনে দেওয়া হবে।
রহুল আমিন হাওলাদার আরো বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করেই নির্বাচনে অংশগ্রহণ করছি। সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন হবে, এটাই আমাদের প্রত্যাশা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ