Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ইভিএম ব্যবহারে যে ৪৮ আসনে দৈবচয়ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ২:৫৯ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের জন্য ৪৮টি সংসদীয় আসন বেছে নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সিটি করপোরেশন ও জেলা সদর সংশ্লিষ্ট ৪৮টি আসনের মধ্যে ছয়টিতে ইভিএম ব্যবহারের জন্য দৈবচয়নের মাধ্যমে বেছে নেয়া হবে আগামীকাল সোমবার।

এদিন বিকেল ৫টায় প্রকাশ্যে সাংবাদিকদের উপস্থিতিতে রাজধানীর নির্বাচন কমিশনের সম্মেলন কক্ষে কম্পিউটারের প্রোগ্রামিংয়ের মাধ্যমে এ দৈবচয়ন অনুষ্ঠিত হবে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ছাড়াও চার নির্বাচন কমিশনারসহ ইসি কর্মকর্তারা এ সময় উপস্থিত থাকবেন। রোববার রাতে ইসি যুগ্ম-সচিব এস এম আসাদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ আসন্ন সংসদ নির্বাচনে কোন ছয়টি আসনে দৈবচয়নের মাধ্যমে ইভিএম বেছে নেয়া হবে সে সম্পর্কে বলেন, সিটি করপোরেশন ও জেলা সদর সংশ্লিষ্ট ৪৮টি আসন থেকে ওই ছয়টি আসন বেছে নেয়া হবে।

৪৮টি আসন হলো- ঠাকুরগাঁও-১, দিনাজপুর-৩, নীলফামারী-২, লালমনিরহাট-৩, রংপুর-৩, গাইবান্ধা-২, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-৩, নওগাঁ-৫, রাজশাহী-২, পাবনা-৫, কুষ্টিয়া-৩, খুলনা-২ ও ৩, সাতক্ষীরা-২, ভোলা-১, বরিশাল-৫, টাঙ্গাইল-৫, জামালপুর-৫, শেরপুর-১, ময়মনসিংহ-৪, ঢাকা-৪, ৫, ৬, ৭, ৮, ৯, ১০, ১১, ১২ ,১৩, ১৫, ১৬, ১৭ ও ১৮, গাজীপুর-২, নরসিংদী-১ ও ২, নারায়ণগঞ্জ-৪ ও ৫, ফরিদপুর-৩, মাদারীপুর-১, সিলেট-১, কুমিল্লা-৬, ফেনী-২ এবং চট্টগ্রাম-৯, ১০ ও ১১।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ