Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার ১১ মামলার শুনানি ২৫ জানুয়ারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ২:২০ পিএম

খালেদা জিয়াবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে হত্যা-রাষ্ট্রদ্রোহ-নাশকতার অভিযোগে দায়ের করা এগারো মামলার শুনানি পিছিয়ে আগামী ২৫ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

রবিবার (২৫ নভেম্বর ) রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস এই আদেশ দেন।

মামলাগুলোর মধ্যে একটি মামলার অভিযোগপত্র গ্রহণের জন্য ও বাকি ১০ মামলার অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য রবিবার দিন ধার্য ছিল। কিন্তু মামলাগুলোর কার্যক্রম অধিকাংশই হাইকোর্টে স্থগিত আছে জানিয়ে সময়ের আবেদন করেন আইনজীবী সানাউল্লাহ মিয়া। শুনানি শেষে বিচারক ২৫ জানুয়ারি তারিখ নির্ধারণ করেন।

১১টি মামলা হলো, দারুসসালাম থানার নাশকতার আট মামলা, যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলাসহ দুট মামলা ও রাষ্ট্রদ্রোহের একটি মামলা।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৫ জানুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলাটি দায়ের করেন। ২০১৫ সালের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় যাত্রীবাহী বাসে আগুন দিয়ে নূর আলম নামে একযাত্রীকে হত্যার অভিযোগ যাত্রাবাড়ী থানায় দুটি মামলা এবং ওই বছরের বিভিন্ন সময়ে নাশকতার অভিযোগ এনে দারুসসালাম থানায় আটটি মামলা দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ