Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ম্যাজিস্ট্রেটদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠকে ইসি, বাইরে সাংবাদিকরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:১৩ পিএম | আপডেট : ১:১৭ পিএম, ২৪ নভেম্বর, ২০১৮
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিষয়ে আলোচনায় দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার সকাল ১০টায় নির্বাচন ভবনের অডিটোরিয়ামে এ রুদ্ধদার বৈঠক শুরু হয়।
 
নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ এর সভাপতিত্বে বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। বিশেষ অতিথি হিসেবে বৈঠকে উপস্থিত আছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. শাহাদাত হোসেন চৌধুরী।
 
আজকের বৈঠকে ঢাকা, ময়মনসিংহ, কুমিল্লা, নারায়ণগঞ্জ, গাজীপুর, কিশোরগঞ্জ, শেরপুরসহ কয়েকটি জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটরা যোগ দিয়েছেন। এ ছাড়া রোববার ও সোমবারও এ সংক্রান্ত বৈঠক রয়েছে।
 
অনুষ্ঠান শুরু হওয়ার পর নির্বাচন প্রশিক্ষণ ইনিস্টিটিউটের (ইটিআই) মহাপরিচালক মোস্তফা ফারুক স্বাগত বক্তব্য দেন। এর পরই গণমাধ্যম কর্মীদের অনুষ্ঠানস্থল ত্যাগ করার নির্দেশ দেয়া হয়।
 
সাধারণত এসব বৈঠকে সিইসির বক্তব্য পর্যন্ত গণমাধ্যম কর্মীরা সভার ভেতরেই থাকেন। আজও এ দাবি জানালেও তাতে সায় দেয়নি কমিশন। এ সময় নির্বাচন কমিশনারদের একে অন্যের সঙ্গে কানাকানি করে কথা বলতে দেখা যায়। পরবর্তীতে গণমাধ্যম কর্মীদের অনুষ্ঠানস্থল ত্যাগ করতে বাধ্য করা হয়।
 
প্রসঙ্গত, এর আগে রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা, স্থানীয় পর্যবেক্ষক, আইন-শৃঙ্খলা বাহিনীর বিশেষ সভাসহ সকল ব্রিফিং অনুষ্ঠানেই সিইসি ও ইসি সচিবের বক্তব্য ধারণ করতে পেরেছে গণমাধ্যম কর্মীরা। তাদের বক্তব্যের পর দিনের মূল কার্যসূচি শুরুর আগে সাংবাদিকদের বের করে দেয়া হতো। তবে আজ প্রথমবারের মতো রীতি ভেঙে অনুষ্ঠানের শুরুতেই সাংবাদিকদের বের করে দেয়া হলো।


 

Show all comments
  • রুবেল ২৪ নভেম্বর, ২০১৮, ৪:২৮ পিএম says : 0
    সত্য প্রকাশ হয়ে যাওয়ার ভয়ে কি❓ সাংবাদিক দের বাইরে রাখা হয়েছে জাতি জানতে চায়,এগুলো কিসের আলামত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ