Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

জনমত বিরুদ্ধে থাকলে ম্যাকানিজম কাজ করবে না সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০১ এএম | আপডেট : ১:০৯ এএম, ২৪ নভেম্বর, ২০১৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যদি জনমত আমাদের বিরুদ্ধে থাকে, তাহলে স্টেটের কোনো ম্যাকানিজম কাজ করবে না। জনমত পক্ষে থাকলে এখানে প্রশাসন কোনো বিষয় না। জনমত পক্ষে না থাকলে কোনো ম্যাকানিজম দিয়ে নির্বাচনকে প্রভাবিত করা যায় না। জনগণের ম্যাজিস্ট্রিই হচ্ছে সবার ওপরে।
গতকাল সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। কাদের বলেন, ড. কামাল হোসেন নি:শর্তভাবে তারেক রহমানের নেতৃত্ব মেনে নিয়েছেন। তিনি ঐক্যফ্রন্টের মাঠের ফেইস হিসেবে কাজ করছেন, যেখানে তিনি নাম সর্বস্ব আছেন। যেখানে তিনি তারেক রহমানের কলঙ্কিত নেতৃত্ব গ্রহণ করেছেন, সেখানে আমার কিছু বলার নেই।
তিনি বলেন, মিথ্যাচারের প্রডাকশন অফিস হচ্ছে পল্টন। ওখান থেকে কত কথাই না বের হবে। এসব নিয়ে মাথা ঘামাতে থাকলে তো শুধু তাদের জবাব দিতেই ব্যস্ত থাকব। আমরা এসব নিয়ে মাথা ঘামাচ্ছি না। তারা দিয়ে যাচ্ছে, দিয়ে যাক; আপনারা দেখতে পারবেন নির্বাচন কতটা স্বচ্ছ ও ভালো হচ্ছে।
কাদের বলেন, তা ছাড়া বিদেশি পর্যবেক্ষক আসতে কোনো বাধা নেই। পর্যবেক্ষক আসবে, তারা দেখবে, মনিটর করবে, ক্লোজড মনিটরিং, আর মিডিয়া তো যাচ্ছেই। সিটি কর্পোরেশন নির্বাচনে সব বুথেই তো দেখলাম মিডিয়ার প্রবেশ ঘটেছে। কাজেই মিডিয়ার যেখানে এত বিস্ফোরণ, সেখানে সত্যকে কেউ চাপা দিয়ে রাখতে পারবে না।
দলের কোনো হেভিওয়েট প্রার্থী বাদ পড়ছেন কিনা, জানতে চাইলে তিনি বলেন, কারা বাদ পড়ছেন বা থাকছেন, তা আনুষ্ঠানিকভাবে ঘোষণার পর জানা যাবে। বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখাইতে গ্রেফতার অভিযান, এমন অভিযোগের জবাবে সেতুমন্ত্রী বলেন, অশ্রাব্য গালাগাল শুনতে শুনতে কান ঝালাপালা হয়ে গেছে। তার পর পল্টনে সহিংসতা। আমরা নির্বাচন চাই বলে অনেক কিছু হজম করে যাচ্ছি। নিবাচন চাই বলে, বাংলাদেশের ইতিহাসের বিরল ঘটনা, দেশের সর্বোচ্চ ক্ষমতার অধিকারী প্রধানমন্ত্রী স্বয়ং সংলাপ করেছেন। কর্ণেল (অব.) অলি আহমেদের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিচ্ছিন্নভাবে কে কোন কথা বললেন, তা দিয়ে নির্বাচনের ভবিষ্যৎ ব্যক্ত করা যায় না। অনেকে সংশয় প্রকাশ করছেন। আমরা চাই সবার সহযোগিতায় সংশয়ের এ মেঘ কেটে যাক।
বিএনপি নির্বাচনে না আসলে আপনাদের অন্য কোনো পরিকল্পনা আছে কিনা? এ প্রশ্নে সেতুমন্ত্রী বলেন, তখন আমরা কী করব, হাতে পায়ে ধরব। আমার ধারণা বিএনপি নির্বাচন থেকে সরবে না।
বুড়িগঙ্গা নদীতে যশোরের বিএনপির এমপি প্রার্থীর লাশের প্রসঙ্গে তিনি বলেন, এখানে আওয়ামী লীগের কোনো স্বার্থ নেই। এটি বিএনপির অভ্যন্তরীণ ব্যাপার হতে পারে। তদন্ত করলে সব বেরিয়ে আসবে।



 

Show all comments
  • Angela Bird ২৪ নভেম্বর, ২০১৮, ১:২১ এএম says : 0
    বদি'কে নিয়ে আওয়ামীলীগ কি ভুল পথে হাটছে❓ আসুন ভোটারদের মন্তব্য গুলো দেখি-
    Total Reply(0) Reply
  • Jafar Ahmed ২৪ নভেম্বর, ২০১৮, ১:২২ এএম says : 0
    জীবণে প্রথম সত্য বলেছেন
    Total Reply(0) Reply
  • Mohammed Hassan ২৪ নভেম্বর, ২০১৮, ১:২২ এএম says : 0
    কাজ না করলে ম্যাকানিজম হাসিনা সুষ্ঠু নির্বাচন করতে ভয় পায় কেন
    Total Reply(0) Reply
  • Al Mamun ২৪ নভেম্বর, ২০১৮, ১:২৩ এএম says : 0
    ঠাকুর ঘরে কে.... আমি কলা খায় না।
    Total Reply(0) Reply
  • অর্ণব ২৪ নভেম্বর, ২০১৮, ১:৩৮ এএম says : 0
    শতভাগ সত্য বলেছেন ঠিকই- কিন্তু নিজেদের বেলায় একবারও তা ভেবে দেখেন না।
    Total Reply(0) Reply
  • ইস্রাফিল ২৪ নভেম্বর, ২০১৮, ১০:১৬ এএম says : 0
    নির্বাচন মাত্র দেখানো সুষ্ঠু নির্বাচন মোটেও সম্ভব না কারণ পর্যবেক্ষণ যাবেন কোন ছবি তোলার অধিকার নেই মূর্তির মতো দিয়ে থাকতে হবে এই নির্বাচন সুষ্ঠু হবে না
    Total Reply(0) Reply
  • অাবু তলহা ২৪ নভেম্বর, ২০১৮, ১১:৩৭ এএম says : 0
    জনগণ কথায় নয় কাজে প্রমান দেখতে চায়।
    Total Reply(0) Reply
  • রুবেল ২৪ নভেম্বর, ২০১৮, ২:১৪ পিএম says : 0
    কে কতোটা ভালো জাতি ২০০৭,২০০৮ সলে। ফখরুদ্দীন আহমেদ এর সময় দেখেছে অনেকেরই মুখুশ প্রকাশ করে গেছেন ফখরুদ্দীন!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ