Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরীতে ইসি ব্যর্থ -ঐক্যফ্রন্ট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ৭:৫৭ পিএম | আপডেট : ৮:১৯ পিএম, ২৩ নভেম্বর, ২০১৮

জাতীয় ঐক্যফ্রন্ট অভিযোগ করে বলেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী করতে ইসি সম্পূর্ণ ব্যর্থ। নির্বাচন কমিশন ২০শতাংশও নিরপেক্ষ হতে পারেনি। তফসিল ঘোষনার পরও বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। অথচ ইসি নিরব দর্শকের ভূমিকায় রয়েছে। রাষ্ট্রীয় সুযোগ সুবিধা নিয়ে আওয়ামী লীগ আচরণবিধি লঙ্ঘন করলেও নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নিচ্ছে না। শুক্রবার রাজধানীর মতিঝিলে ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয়ে সমন্বয় কমিটির বৈঠকের পর সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু সংবাদ সম্মেলনে একথা বলেন।
তিনি বলেন, নির্বাচন কমিশন একতরফাভাবে সরকারদলীয় প্রার্থীদের সুবিধা দিয়ে আসছে। প্রতীক বরাদ্দের আগেই দেশের বিভিন্নস্থানে সভা সমাবেশ করছে তারা। অথচ বিএনপির প্রার্থীদের মিথ্যা গায়েবি মামলায় গ্রেফতার করছে। ভৈরবে নির্বাচনী জনসভা করছেন সাবেক প্রেসিডেন্টের ছেলে নাজমুল হাসান পাপন। আর ওই আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী শরিফুল আলম এলাকা ছাড়া।
নমিনেশনপত্র তুলতে এসে যশোরের বিএনপি নেতা খুন হয়েছেন উল্লেখ করে তিনি বলেন, তাকে হোটেল থেকে তুলে নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেও আমরা কোনো প্রতিকার পাইনি।
সাবেক শিক্ষা-প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলনের গ্রেফতারের নিন্দা জানিয়ে বুলু বলেন, হাইকোর্ট থেকে ডিভিশন নেওয়ার পরও তাকে গ্রেফতার করেছে পুলিশ। অথচ এতদিন তাদের কোনো তৎপরতা ছিল না। নির্বাচন থেকে বিএনপি নেতাদের দূরে রাখতে এসব গণ-গ্রেফতার চালানো হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। চট্টগ্রাম থেকে সাবেক মন্ত্রী এহছানুল হক মিলন ও গিয়াস উদ্দিস কাদের চৌধুরীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানান।



 

Show all comments
  • No need to name ২৩ নভেম্বর, ২০১৮, ৮:৩৯ পিএম says : 0
    That is the great kinds policy of against the OKKA FRONT. May be before election all leader one by one will go to the jail. That means making historical level playing field / fare election will be held. Allah knows what will be happened. Hi Allah help us.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ