Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ.লীগের কাছে ২৩ আসন চান বি. চৌধুরী, ৭টির আশ্বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ৬:০২ পিএম | আপডেট : ১০:৩৮ পিএম, ২৩ নভেম্বর, ২০১৮

একাদশজাতীয়সংসদ নির্বাচনেমহাজোটেরশরিক দল হিসেবেপ্রতিদ্বন্দ্বিতারজন্য আওয়ামীলীগেরকাছে ২৩টি আসন চেয়েছেন যুক্ত্রফ্রন্টের আহ্বায়কসাবেক প্রেসিডেন্টঅধ্যাপকডা. এ কিউএমবদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী)। তবে ক্ষমতাসীন দলেরতরফ থেকে সাতটিআসনেরব্যাপারেতাকেপ্রাথমিকভাবেআশ্বস্ত করাহয়েছেবলেজানা গেছে।
এই সাতটিআসনেরমধ্যে ছয়টিতেবিকল্পধারাবাংলাদেশের‘হেভিওয়েট’ছয়প্রার্থী লড়বেন। বাকিআসনটিতেলড়বেন যুক্তফ্রন্টেরঅন্যতমশরিক দল বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেলরহমানগানি।
যুক্তফ্রন্টেরকয়েকজনশীর্ষ নেতার সঙ্গে কথাবলেজানা গেছে, ২৩টি আসননাছাড়লেও যুক্তফ্রন্ট চেষ্টাকরবেঅন্তত ১০ থেকে ১২টি আসনেআওয়ামীলীগের সঙ্গে সমঝোতাকরার। যুক্তফ্রন্ট নেতারামনেকরছেন, জোটহিসেবে ছোটহলেও যুক্তফ্রন্টে কমপক্ষে ১৫ জন সম্ভব্য প্রার্থী আছেনযারাঅতীতেমন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীঅথবাসংসদ সদস্য ছিলেন।
সংশ্লিষ্টসূত্রগুলোবলছে, একাদশজাতীয়সংসদ নির্বাচননিয়েপ্রধানমন্ত্রী শেখহাসিনার সঙ্গে গত মঙ্গলবার (২০ নভেম্বর) রাতেগণভবনেআলোচনাকরতেগিয়ে যুক্তফ্রন্টের ২৩ জনআগ্রহীপ্রার্থীর নামেরতালিকা দেন বি. চৌধুরী।
জানা গেছে, এই ২৩ জনেরমধ্য থেকে অন্ততসাতজনেরব্যাপারে আ. লীগেরকাছ থেকে সবুজসংকেতপাওয়া গেছে। বিষয়টিনিয়েবিস্তারিতআলোচনারজন্য আওয়ামীলীগেরসাধারণসম্পাদকওবায়দুলকাদেরকে দায়িত্ব দেওয়াহয়েছে। দায়িত্ব পাওয়ার পর ওবায়দুলকাদের বি. চৌধুরীকেজানিয়েছেন, বিষয়টিনিয়েআলোচনারজন্য যুক্তফ্রন্ট যেন দু’জন নেতারনামপাঠায়।
এরইমধ্যে আসনসমঝোতানিয়েআলোচনারজন্য যুক্তফ্রন্টের প্রতিনিধিহিসেবেবিকল্পধারারমহাসচিব মেজর (অব.)আব্দুলমান্নানও প্রেসিডিয়ামসদস্য মাহী বি. চৌধুরীকে দায়িত্ব দেওয়াহয়েছে। তারা এ বিষয়টিনিয়েকাজকরছেন।
সূত্রমতে, জোটশরিকদের জন্য ৬০ থেকে ৭০টি আসন ছেড়ে দেওয়ারব্যাপারেআওয়ামীলীগেরসাধারণসম্পাদকওবায়দুলকাদের যে ইঙ্গিত দিয়েছেন, সেখান থেকেই সাতটিআসন বি. চৌধুরী নেতৃত্বাধীন যুক্তফ্রন্টেরজন্য ছেড়ে দেওয়াহবে।

এই সাতটিআসনেরমধ্যে বিকল্পধারারমহাসচিব মেজর (অব.) মান্নানলড়বেন লক্ষ্মীপুর-৪ আসনে, প্রেসিডিয়ামসদস্য মাহী বি. চৌধুরী মুন্সীগঞ্জ-১ আসনে, শমসেরমবিন চৌধুরী সিলেট-৬ আসনে, গোলামসরোয়ারমিলন মানিকগঞ্জ-২ আসনে, এসএম গোলাম রেজা সাতক্ষীরা-৪ আসনে ও এমএমশাহীন মৌলভীবাজার-২ আসনেএবংবাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেলরহমানগানিলড়বেন নীলফামারী-১ আসনে।



 

Show all comments
  • রুবেল ২৩ নভেম্বর, ২০১৮, ৬:৩৬ পিএম says : 0
    এদের বাপ বেটাকে ১আসনএর বেশি দেওয়া উচিৎ না
    Total Reply(0) Reply
  • Md dider ২৩ নভেম্বর, ২০১৮, ৭:১২ পিএম says : 0
    150 আসন চাওয়া এবং ওনার ভারসাম্যেেের রাজনীতি কোথায় গেলো।এখনতো শুনতেছি ওনার ছেলের জন্য, ছেলেকে একটা ব্যবস্তা করে দেওয়ার জন্য আকুতি মিনতি শুরু করেছে। এটাই হলো বদু কাকার আসল চেহারা
    Total Reply(0) Reply
  • Tajuddin Ahmed ২৩ নভেম্বর, ২০১৮, ৮:১৭ পিএম says : 0
    হায়রে রাজনীতি!১৫০ আসন এবং ভারসাম্যের রাজনীতির কথা বলে বাপ বেটা নিজেরাই ভারসাম্য হারিয়ে ফেলেছেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ