Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে ফের পেছালো কিবরিয়া হত্যা মামলার স্বাক্ষ্যগ্রহণ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৮, ৫:২৫ পিএম

পাঁচ আসামী আদালতে হাজির না হওয়ায় আবারো পেছালো সাবেক অর্থমন্ত্রী শাহ এ এস এম কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ। পরে আদালত আগামী ৭ জানুয়ারি সাক্ষ্য গ্রহণের নতুন তারিখ ঘোষণা করেছেন। বৃহস্পতিবার সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক রেজাউল করিম স্বাক্ষ্যগ্রহণের নতুন এই তারিখ ধার্য করেন।
ট্রাইব্যুনালের পিঁপিঁ অ্যাডভোকেট কিশোর কুমার কর জানান, কিবরিয়া হত্যা মামলার আসামী সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছসহ ৯ আসামী বৃহস্পতিবার আদালতে হাজির হন। কিন্তু কারান্তরীণ আসামী লূৎফুজ্জামান বাবর এবং জামিনে থাকা আসামী আবদুল কাইয়ূম, জয়নাল আবেদীন ও মুমিনুল ইসলাম আদালতে অনুপস্থিত ছিলেন। এমতাবস্থায় সকল আসামী আদালতে হাজির না হওয়ায় বিচারক স্বাক্ষ্যগ্রহণ থেকে বিরত থেকে নতুন তারিখ ধার্য করেন। আলোচিত এই মামলার ১৭১ জন সাক্ষীর মধ্যে ইতোমধ্যে ৪৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হয়েছে।
প্রসঙ্গত, ২০০৫ সালে হবিগঞ্জের বৈদ্যের বাজার এলাকায় জনসভা শেষে গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এ এস এম কিবরিয়াসহ ৫ জন, আহত হন অন্তত ৪৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ