Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

‘জয়ের আলোচিত তিনশ’ মিলিয়ন ডলারের তদন্ত চায় বিএনপি

প্রকাশের সময় : ৩ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের নামে আলোচিত তিনশ’ মিলিয়ন ডলারের তথ্য সম্পর্কে তদন্তের উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। গতকাল সোমবার শ্রমিক দলের প্রতিষ্ঠাতাবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা ও মোনাজাত শেষে তিনি এ আহ্বান জানান।
নজরুল ইসলাম খান বলেন, সরকার প্রবীণ সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করায় কেঁচো খুঁড়তে সাপ বেরিয়ে আসছে। প্রধানমন্ত্রীর পুত্র সজিব ওয়াজেদ জয়ের অনেক কথা জনগণ এতদিন জানতো না। এখন জনগণ জয়ের অর্থ পাচারের কথা জেনে গেছে। জয়ের নামে আলোচিত তিনশ’ মিলিয়ন ডলারের জন্য সরকারের মামলা করে তদন্ত করা উচিৎ।
তিনি বলেন, শ্রমিক দলের প্রতিষ্ঠাবার্ষিকী নতুন করে সফল আন্দোলন করার শপথ নেয়া হয়েছে। জনগণকে নিয়ে ঐকবদ্ধ আন্দোলন এবার সফল হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। এ সময়ে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নাসিম, প্রচার সম্পাদক মঞ্জুকুল ইসলামসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
যুক্তরাষ্ট্র জয়ের দুর্নীতির তথ্য প্রকাশ করবে -গয়েশ্বর
প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয় যে দেশে (যুক্তরাষ্ট্র) থাকে তারাই শিগিগিরই জয়ের দুর্নীতি প্রকাশ করবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র্র রায়। গতকাল সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘নির্দয় একক কতৃত্ব, ফ্যাসিস্টদের হিংস্র আক্রমণে বধ্যভূমিতে বাংলাদেশ-দায়কার?’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
গয়েশ্বর চন্দ্র বলেন, চাপাবাজি দিয়ে কাপুরুষদের দাবিয়ে রাখা যায়। সারা দেশের মানুষকে দাবিয়ে রাখা যায় না। সরকারের দুর্নীতির চিত্র আকাশে বাতাসে ভাসছে। মিডিয়ায় সেরকম আসছে না। হয়তো দুর্নীতির কথা ঠিকভাবে বলা হচ্ছে না। আর বললেও তা সাহস করে প্রকাশ করতে পারছেন না।
তিনি বলেন, সরকার দেশকে সিঙ্গাপুর বানাতে চেয়েছিল। তা না পারলেও আজিমপুরের কবরস্থান বানাতে পেরেছে। সরকার মিথ্যাচার, চাপাবাজি আর লুটপাটের মধ্যে দিয়ে চলছে। চাপাবাজি ছেড়ে দিয়ে গণতান্ত্রিক পথে আসলে সরকার, শেখ হাসিনা নিরাপদ হবে ও জনগণও নিরাপদ হবে।
আজকে কেউ নিরাপদ নয় বলে মন্তব্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ২২ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার পরিকল্পনা করেছে । তবে এটাও মনে রাখতে হবে সব পরিকল্পনাই বাস্তবায়ন হয় না।
অল কমিউনিটি ফোরাম আয়োজিত আলোচনা সভায় আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়র মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, অল-কমিউনিটি ফোরামের সাধারণ সম্পাদক কাবিরুল হায়দার চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘জয়ের আলোচিত তিনশ’ মিলিয়ন ডলারের তদন্ত চায় বিএনপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ