Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জনসভার জন্য অনুমতির অপেক্ষা করা হবে না -মিনু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ৩:৪০ পিএম

জাতীয় ঐক্যফ্রন্টের রাজশাহী বিভাগীয় জনসভার জন্য পুলিশের অনুমতির কোনো তোয়াক্কা করা হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু।

তিনি বলেছেন, পুলিশ অনুমতি না দিলেও শুক্রবার (০৯ নভেম্বর) দুপুর ২টায় রাজশাহী মাদ্রাসা ময়দানেই জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা অনুষ্ঠিত হবে।

বুধবার (০৭ নভেম্বর) সকালে মহানগরীর ভুবন মোহন পার্কে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

৭ নভেম্বর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মিজানুর রহমান মিনু বলেন, সংলাপের সময় স্বয়ং প্রধানমন্ত্রীই বলেছেন সভা-সমাবেশে কোনো বাধা নেই। সমাবেশের জন্য এরপর আর কারও অনুমতির প্রয়োজন পড়ে না। তাই শুক্রবার জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পরই মাদ্রাসা ময়দানে অবস্থান নেবে ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা। সেখানে জুমার নামাজ আদায় করবেন তারা। এরপরই জনসভা শুরু হবে।

এদিকে, ৭ নভেম্বর উপলক্ষে সকালে মহানগরীর ভুবন মোহন পার্কে জাতীয় ও দলীয় পতাকা তুলে দিবসের কর্মসূচির উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন বিএনপি নেতা মিজানুর রহমান মিনু।

এসময় রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলনও বক্তব্য রাখেন।

আগামী ৯ নভেম্বর রাজশাহীতে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভার এখনও পুলিশি অনুমতি মেলেনি। স্থানও চূড়ান্ত হয়নি। জনসভার অনুমতি ও স্থান চূড়ান্তের জন্য মঙ্গলবার (০৬ নভেম্বর) দুপুরে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার একেএম হাফিজ আক্তারের কাছে যান মহানগর বিএনপি নেতারা। কিন্তু অনুমতির ব্যাপারে আরএমপির পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

এরআগে গত ২২ অক্টোবর (সোমাবার) দুপুরে রাজশাহীতে জাতীয় ঐক্যফ্রন্টের বিভাগীয় জনসভা করতে আরএমপি কমিশনারের কাছে আবেদন করেছিলো মহানগর বিএনপি। আবেদনে ২ নভেম্বর (শুক্রবার) জনসভার জন্য মাদ্রাসা মাঠ বরাদ্দ চেয়ে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সময় চাওয়া হয়েছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিনু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ