Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়া গণতন্ত্রের প্রতীক হয়েছেন

বঙ্গবীর কাদের সিদ্দিকী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, বেগম খালেদা জিয়া জেলে গিয়ে গণতন্ত্রের প্রতীক হয়েছেন। দেশের প্রতিটি মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। আমি জানি, বাংলাদেশকে বন্দি রাখা যায় না। তাই খালেদা জিয়াকে বন্দি রাখা যাবে না। আমি খালেদা জিয়ার মুক্তি চাই না। খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার দরকার নেই। আমাদের ভাবতে হবে, হাসিনা কবে মুক্তি পাবেন? তিনি বলেন, ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার প্যারলে মুক্তির কথা। আমি বলবো, চাঁড়ালের কথার মূল্য আছে কাদেরের কথার মূল্য নেই। গতকাল মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত বিশাল সমাবেশে কাদের সিদ্দিকী এসব কথা বলেন।
ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, ১৯৭১-এর ৭ মার্চ এই সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে আমরা যুদ্ধে গিয়ে স্বাধীনতা এনেছিলাম। আজকে আবার বলছি, ড. কামালের নেতৃত্ব এবার গণতন্ত্রকে মুক্ত করবো, খালেদা জিয়াকে মুক্ত করবো ইনশাঅল্লাহ।
বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, রাজাকারের গাড়িতে প্রথম পতাকা বিএনপি তুলে দেয়নি। আওয়ামী লীগই প্রথম জামালপুরের সরিষাবাড়ির রাজাকার নুরুর গাড়িতে পতাকা তুলে দিয়েছে। রাজাকার মহিউদ্দিনের গাড়িতে পতাকা তুলে দিয়েছে আওয়ামী লীগ। রাজাকার আশিকুর ররহমানের গাড়িতেও আওয়ামী লীগ পতাকা তুলে দিয়েছে। বিএনপির বিরুদ্ধে অভিযোগ করা হয় তারা প্রথম রাজাকারের গাড়িতে বাংলাদেশের পতাকা তুলে দিয়েছে। এই অভিযোগ সত্য নয়। জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের উদ্দেশে কাদের সিদ্দিকী বলেন, আমি বিএনপিতে যোগ দেইনি। ড. কামাল হোসেনের ঐক্যফ্রন্টে যোগ দিয়েছি। জিততে হলে জয় আপনাদের হাতে। হারতে চাইলেও তা আপনাদের হাতে। শেখ হাসিনা কিছু করতে পারবেন না। যদি জিততে চান নির্বাচন পর্যন্ত বিএনপিকে ভুলে গিয়ে ড. কামাল হোসেনের নেতৃত্বে, মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে হিমাদ্রীর মতো সোজা হয়ে দাঁড়ান।
বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, সমাবেশে আসার সময় জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের পুলিশ স্থানে স্থানে বাধা দিয়েছে। রাস্তায় গাড়ি বন্ধ করে দেওয়া হয়েছে। গাবতলী বন্ধ, টঙ্গি বন্ধ। সব বন্ধের পরও আমার বোনকে (শেখ হাসিনা) বলতে চাই, আপনি একটু সোহরাওয়ার্দী উদ্যানে এসে এই বিশাল জনসমুদ্র দেখে যান।
তিনি বলেন, প্রধানমন্ত্রী গত ৪ নভেম্বর এই সোহরাওয়ার্দী উদ্যানে এসেছিলেন। আল্লামা শফি সাহেবের দেয়া সংবর্ধনা নিতে। আল্লামা শফি সাহেব আপনি ভুলে যেতে পারেন, আমি কাদের সিদ্দিকী ভুলে যেতে পারি না। শাপলা চত্বরে ঈমানদারের রক্ত ঝরানো হয়েছে। এই রক্তের বদলা না নিলে আমরা বেঈমানে পরিণত হবো। #

কাদের সিদ্দিকীর পুরো বক্তব্যের ভিডিও দেখুনঃ

 



 

Show all comments
  • Mohammed Hossain ৭ নভেম্বর, ২০১৮, ১:৫৯ এএম says : 1
    What do you mean by "CHARAL'"......?
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ৭ নভেম্বর, ২০১৮, ২:৩৩ এএম says : 1
    সাব্বাস বংগবীর যাহা বলিয়াছেন সত্য বলিয়াছেন। আপনাকে ধঅন্যবাদ।
    Total Reply(0) Reply
  • Liton ৭ নভেম্বর, ২০১৮, ৪:৩৭ এএম says : 2
    গণতন্ত্র রক্ষার আন্দোলন শুরু হয়েছে চলছে, চলবে, চলুক, আমরা সাধারণ জনগণ তা চাই।
    Total Reply(1) Reply
  • Kaysar Ali Najel ৭ নভেম্বর, ২০১৮, ৪:৪৫ এএম says : 1
    সাবাশ গুরু। আপনাকে ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • Jainulabedin ৭ নভেম্বর, ২০১৮, ৪:৪৭ এএম says : 1
    স্যালুট স্যার আপনাকে সত্যি কথা বলার জন্য
    Total Reply(0) Reply
  • Numan Kobir ৭ নভেম্বর, ২০১৮, ৪:৪৮ এএম says : 0
    দেশের এই ক্রান্তিলগ্নে হাল ধরার জন্য আপনাকে জানাই রক্তিম শুভেচ্ছা ও অভিনন্দন, এটাই প্রকৃত বীরের পরিচয়,তেল্য মাথায় সবাই তেল দিতে জানে, আপনার মত জ্ঞানীগুণীরা বুঝতেছেন দেশের ভবিষ্যৎ অবস্থা অবনতির কথা,তাই দেশের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষা করার জন্য আপনি ও আপনার মত আরও দেশের উচ্ছ পর্যায়ের ব্যাক্তিবর্গ এগিয়ে এসেছেন এজন্য আপনারা সমগ্র বাঙ্গালীজাতির কাছে চির অমর হয়ে থাকবেন, ইনশাহআল্লাহ আপনারা জয়ী হবেন।
    Total Reply(0) Reply
  • saad ৭ নভেম্বর, ২০১৮, ৭:৪৮ এএম says : 0
    Kadir siddiki is real .................
    Total Reply(0) Reply
  • Mizan ৭ নভেম্বর, ২০১৮, ৮:৪৬ এএম says : 0
    We believe that you are the right freedom fighter& thanks for right species.
    Total Reply(0) Reply
  • একজন দীনমজুর ৭ নভেম্বর, ২০১৮, ১১:৪৪ এএম says : 0
    ਀সময়ের সাহসী বীর਀ সর্ত্যি বংঙবীর উপাদীর যোগ্য ਀ আমি একজন খেটে খাওয়া দীনমজুর | অভিন্দন সুভেচ্ছা রইল | আপনি সঠিক সিদ্ধান্ত নিতে ভূল করেননি |এ রকম একটি সময় ! আপনি সিদ্ধান্ত নিলেন যখন দেশ একটি ভয়াবহ অনিশ্চয়তার মুখোমুখী দাড়িয়ে | অবিভাবক হীন ਀ ডঃকামাল হোসেন ও তাকিয়ে ছিল਀ কি হয় কি হবে ਀ তার হ্রদয়তন্ত্রিতে যখন ত্রাহী ত্রাহী মধুসুদন অবস্থা | তখন আপনি দেশের এই ক্লান্তিলগ্নে হীমাদ্রী রুপে দাড়ালেন জাতির পাশে| ঐ তো রাজপথ থেকে মিছিলের আওয়াজ ভেসে আসছে#ঐ তো দেলোয়ার নুর হোসেন খালিগায়ে রাজপথে ছুটে আসছে গায়ে লেখা স্বৈরাচার নিপাত যাক ਀ গনতন্ত্র মক্তিপাক|| দফাএক দাবীএক....?| ৯০ আমাদের স্বরন করিয়ে দেয়਀সোহরাউদ্দি উদ্দানে পাগলা রেজভী কড়া নাড়া দিয়ে গেল! জেলে নিলে আমায়@আমার মাকে ছেড়ে দে@স্বৈরাচার নিপাত যাক@গনতন্ত্র মুক্তিপাক@
    Total Reply(0) Reply
  • Mohammed Islam ৮ নভেম্বর, ২০১৮, ১২:৩২ পিএম says : 0
    He acted like a tiger I appreciate much.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ