Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বৃহস্পতিবার গণভবনে সংলাপ বিষয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৮, ২:৩৭ পিএম | আপডেট : ২:৫২ পিএম, ৬ নভেম্বর, ২০১৮
সংলাপের সারসংক্ষেপ নিয়ে বৃহস্পতিবার (৮ নভেম্বর) সংবাদ সম্মেলন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন দুপুর সাড়ে ১২টায় গণভবনে এ সংবাদ সম্মেলন হবে।
আজ মঙ্গলবার দুপুরে গণভবনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা জানিয়েছেন।  তিনি বলেন, মন্ত্রিসভার টেকনোক্র্যাট সদস্যদের পদত্যাগ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।
আজ দুপুর ২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সংলাপে অংশ নেবে ইসলামী ঐক্যজোট (আইওজে), বাংলাদেশ মুসলিম লীগ, বাংলাদেশ জালালী পার্টি, আশিক্কীনে আউলিয়া ঐক্য পরিষদ বাংলাদেশ, জাকের পার্টি; বাংলাদেশ জাতীয় ইসলামী জোট-বি.এন.আই.এ, বাংলাদেশ সম্মিলিত ইসলামী জোট, ইসলামিক ডেমোক্রেটিক এ্যালায়েন্স (আইডিএ)।
আর সন্ধ্যা ৭টায় অংশ নেবে বাম গণতান্ত্রিক জোট। জোটের দলগুলো হল, বাংলাদেশ কমিউনিস্ট পাটি, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল, বাংলাদেশ বিপ্লবী ওয়াকার্স পার্টি, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী), গণসংহতি আন্দোলন, বাংলাদেম ইউনাইটেড কমিউনিস্ট লীগ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি, বাংলাদেশ সমাজতান্ত্রিক আন্দোলন।
সংলাপের ধারাবাহিকতায় ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সঙ্গে জাতীয় ঐক্যফ্রণ্টের দ্বিতীয় দফা সংলাপ অনুষ্ঠিত হবে আগামী ৭ নভেম্বর। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, জাতীয় ঐক্যফ্রণ্টের তরফে আবারো সংলাপে বসার জন্য চিঠি দেয়ার প্রেক্ষিতে ৭ নভেম্বর বেলা ১১টায় ছোট আকারে সংলাপ হবে।
আর বুধবারের (৭ নভেম্বর) পর আওয়ামী লীগ আর কোনো সংলাপে যাবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ