Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ-সিঙ্গাপুর দ্বিপক্ষীয় সহযোগিতা বৃদ্ধির আশাবাদ

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে দ্বিপক্ষীয় সহযোগিতা আরো বাড়ানোর বিষয়ে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষ্ণণ। গতকাল রোববার গণভবনে এক বৈঠকে তারা এ আশা প্রকাশ করেন।
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের বিষয়ে সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী জানান, বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে তার দ্বিপক্ষীয় বৈঠক হয়েছে। বৈঠকে দুই দেশের দ্বিপক্ষীয় সহযোগিতার বিষয় ছাড়াও বিদ্যুৎ, আন্তঃযোগাযোগ ও অবকাঠামো খাতে সহযোগিতা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে বলেও উল্লেখ করেন বাংলাদেশ সফররত সিঙ্গাপুরের পররাষ্ট্রুমন্ত্রী। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দুই দেশের মধ্যে সম্পর্ক আরো শক্তিশালী হবে বলেও প্রত্যাশা করেন ভিভিয়ান বালাকৃষ্ণণ।
রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনের লক্ষ্যে গত শনিবার (০৩ নভেম্বর) বাংলাদেশ সফরে এসেছেন সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষ্ণণ। ঢাকায় পৌঁছানোর পর শনিবার রাতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মাহমুদ আলীর দেওয়া নৈশভোজে যোগ দেন ভিভিয়ান বালাকৃষ্ণণ।
রোববার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর দুপুরে বিমানযোগে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারে গেছেন সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী। সাথে আছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী। রাতেই কক্সবাজার থেকে ঢাকায় ফিরবেন তারা। আজ সোমবার ঢাকা ছাড়বেন সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষ্ণণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ