Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিবন্ধিত কোনো দলের নির্বাচনে অংশগ্রহণে বাধা নেই -তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ৪:২০ পিএম

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশে এই মুহূর্তে আইনগতভাবে সাংবিধানিকভাবে নিবন্ধিত কোনো দলের নির্বাচনে অংশগ্রহণে বাধা নেই। সুতরাং নির্বাচন ব্যর্থ হবে এটা আমি মনে করি না। আলোচনার মধ্য দিয়ে একটি নিষ্পত্তির জায়গায় যাবো এবং অনেক বিভ্রান্তি দূর হবে। সেইসঙ্গে অনাস্থা-অবিচার দূর হবে।

শনিবার (৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার ভেড়ামারায় জেল হত্যা দিবসে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইনু এসব কথা বলেন।

জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনকে পাঁচটি প্রশ্ন রেখেছেন হাসানুল হক ইনু। তিনি ড. কামালের কাছে উত্তর চান, রাজবন্দির সংজ্ঞা কী, রাজবন্দির তালিকা কিভাবে তৈরি করবেন এবং তাতে কাদের নাম থাকবে, রাজনৈতিক মামলার সংজ্ঞা কী, নিরপেক্ষ ও নির্দলীয় ব্যক্তি খুঁজে বের করার প্রক্রিয়া কী এবং সংবিধানের কোন জায়গায় নির্দলীয় নিরপেক্ষ ব্যক্তিকে প্রধানমন্ত্রী বানানোর বিধান আছে আর সশস্ত্র বাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়ার নিয়ম কি আইনের শাসন এবং গণতন্ত্রের সঙ্গে যায়, নল যার হাতে তার কাছে কি বিচারিক ক্ষমতা দেয়া যায়?

‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে আমরা নির্বাচনে যাবো’ বলে ঐক্যফন্টের নেতা ড. কামাল হোসেনের মন্তব্যের জবাবে ইনু আরও বলেন, আমার এই পাঁচটি প্রশ্নের সদুত্তরের মধ্য দিয়ে অনেক বিভ্রান্তি দূর হবে এবং ঘটনাটি পরিষ্কার হবে বলে আশা করছি।

এ সময় উপস্থিত ছিলেন- ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল মারুফ, নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রিনা, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম স্বপন, ভেড়ামারা উপজেলা জাসদের সভাপতি এমদাদুল ইসলাম আতা, সাধারণ সম্পাদক এস এম আনছার আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ