Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আবহাওয়ায় পরিবর্তন কমতে পারে তাপমাত্রা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ১২:২৩ এএম

দেশের বিভিন্ন স্থানে গত তিন দিনে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পর আজ (বৃহস্পতিবার) থেকে আবহাওয়ায় পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। উত্তরের শীতল হাওয়ায় তাপমাত্রার পারদ ক্রমশ হ্রাস পেতে পারে। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয় খেপুপাড়ায় ২৮ মিলিমিটার। এ সময় চট্টগ্রামে ৪, হাতিয়ায় ৮, রংপুরে ২, মংলায় ৪ মিমিসহ বিভিন্ন স্থানে অল্প স্বল্প বর্ষণ হয়েছে। দেশের সর্বনি¤œ তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়া বিভাগ জানায়, লঘুচাপের একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগের কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। এর পরের ৫ দিনে রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ