Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দলীয় নয় জাতীয় স্বার্থে সংলাপ হবে

জাতীয় প্রেসক্লাবে ড.কামাল হোসেন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ১২:০১ এএম

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা সংবিধান প্রণতা ড. কামাল হোসেন বলেছেন, আমরা সংলাপে বিশ্বাসী। এটিকে পুরোপুরি সমর্থন করি। সংলাপ হবে জাতীয় স্বার্থে কোনও দলীয় স্বার্থে নয়। গতকাল জাতীয় প্রেসক্লাবে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
ড. কামাল হোসেন বলেন, সংলাপের মধ্য দিয়ে ঐক্যমত্যে এসে দেশকে এগিয়ে নেব। ঐক্যবদ্ধ জনতার জয় হবেই। জনগণ ঐক্যের ডাকে সাড়া দিয়েছে। স্বতর্ফূর্তভাবে মানুষ আসছে। ঐক্য হয়ে আছে। এটাকে এখন সুসংহত করতে হবে। আপনারা ঘরে ঘরে সংগঠিত হোন। এটাকে যাতে কেউ অবজ্ঞা না করতে পারে।
ড. কামাল বলেন, এ দেশ আমাদের সকলের। দেশ কোনও ব্যক্তির কিংবা দলের নয়। দেশ জনগণের, জনগণ দেশের মালিক এ বিষয়ে আমরা একমত। যেখানেই দুর্নীতি হবে, সেখানেই প্রতিরোধ তৈরি করতে হবে। সংবিধানে বলা আছে, এ দেশের মালিক জনগণ। এটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দলিল করে বলে গেছেন। জনগণই সকল ক্ষমতার মালিক। স্বাধীনতা রক্ষা করার দায়িত্ব সকলের। শাসকগোষ্ঠী মাঝে মাঝে হানা দিয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানেও রাজনীতি ঢুকানো হয়েছে। এ সব কিছু মুক্ত করতে হবে সকলের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে।
আ স ম আবদুর রবের সভাপতিত্বে ও জেএসডির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গণস্বাস্থ্য সংস্থার ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডির প্রেসিডিয়াম সদস্য তানিয়া রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, সহসভাপতি এম এ গোফরান প্রমুখ।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ