Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপি-জামায়াতের ছাতার নিচে জঙ্গিদের আস্তানা : ইনু

প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি-জামায়াতের ছাতার নিচে জঙ্গিদের আস্তানা। জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে গতকাল বৃহস্পতিবার ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে আঞ্চলিক ঐক্য’ শীর্ষক জাতীয় সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিশ্ব শান্তি ও মানবাধিকার আন্দোলন বাংলাদেশ এ সেমিনার আয়োজন করে।
হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশে বিচারহীনতার সংস্কৃতির প্রধান প্রবক্তা হচ্ছে অতীতের সামরিক শাসকরা এবং সরাসরি জামায়াত ও বিএনপি। জামায়াত-বিএনপির ছাতার তলেই জঙ্গি, সন্ত্রাসী ও গুপ্ত হত্যাকারীদের আস্তানা।
তিনি বলেন, জঙ্গি দমনের সঙ্গে সঙ্গে তাদের পাহারাদারদেরও দমন করতে হবে। একটাকে বাদ দিয়ে আরেকটাকে দমন করা যাবে না। প্রহরীদের বাদ দিয়ে কার্যত বাংলাদেশের জঙ্গি ও সন্ত্রাস দমন হবে না।
তিনি আরও বলেন, যারা জঙ্গিদের পাহারা দেয় এবং ওকালতি করে তারাই মূলত তাদের দমনে বাধা দিচ্ছে। আমরা জঙ্গি ও তাদের পাহারাদারদের দমন করবই।
সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে দেন ক্যাপ্টেন (অব.) এবিএম তাজুল ইসলাম, বিচারপতি মমতাজউদ্দিন আহমেদ, ব্যারিস্টার তানিয়া আমীর, সাবেক সচিব মোহাম্মদ মূসা, মেজর জেনারেল (অব.) আব্দুর রশিদ প্রমুখ। সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ।
এবিএম তাজুল ইসলাম বলেন, সন্ত্রাসবাদ নির্দিষ্ট জায়গার মধ্যে সীমাবদ্ধ নেই, সারাবিশ্বেই ছড়িয়ে পড়েছে। এটা কোনো একক দেশের পক্ষে মোকাবিলা করাও সম্ভব নয়। বিশ্বের সকল দেশকে ঐক্যবদ্ধভাবে সন্ত্রাসবাদ মোকাবিলা করতে হবে। একই সঙ্গে আমাদের দেশে দারিদ্র্যতা দূর ও শিক্ষার প্রসার ঘটাতে হবে।
এদিকে গতকাল বৃহস্পতিবার সকালে ধর্মীয় জঙ্গিবাদীদের হাতে ধারাবাহিক হত্যাকা- প্রতিরোধ এবং হত্যাকারীদের দ্রুত বিচারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত এক মানববন্ধনে হাসানুল হক ইনু বলেন, যারা রাজনীতিতে বিএনপি-জামায়াতকে জায়গা দিতে চায় তারা কার্যত জঙ্গিবাদকে আড়াল করতে চায়। তাই এদেরকে চিহ্নিত করে কঠোরভাবে মোকাবিলা করতে হবে।





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি-জামায়াতের ছাতার নিচে জঙ্গিদের আস্তানা : ইনু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ