Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

‘নির্বাচনে অংশ নিতে পারবেন না খালেদা জিয়া’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১:৫১ পিএম

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দশ বছরের সাজার কারণে খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবে না বলে জানিয়েছেন দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশিদ আলম খান ।তিনি বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারিক আদালতের রায়ে পাচ বছরের দণ্ড থেকে হাইকোর্টে করা আপিলের রায়ে দশ বছর দণ্ড করায় আমরা আপাতত সন্তোষ প্রকাশ করছি। বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে খালাস চেয়ে করা আপিলের রায় ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়াই তিনি এ কথা বলেন।
দুর্নীতি দমন কমিশনের আইনজীবী খুরশিদ আলম খান বলেন, বেগম খালেদার আপিল খারিজ করে ৫ বছরের দণ্ড থেকে ১০ বছর করা হয়েছে। সঙ্গে সঙ্গে কাজী সলিমুল হক কামাল এবং ব্যবসায়ী সরফুদ্দিন আহমদ এর আপিলও খারিজ করা হয়েছে। তাদের দণ্ড বহাল রয়েছে। অন্যদিকে পালাতক আসামীদের সাজাও বহাল রয়েছে এই রায়ের ফলে। রায় ঘোষণার পর খুরশিদ আলম বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া প্রধান আসামি ছিলো। কিন্তু বিচারিক আদালত প্রধান আসামি খালেদা জিয়াকে ৫ বছর সাজা দিয়ে অন্য আসামিদের দশ বছর করেছিলো। এ কারণে আমরা সংক্ষুব্ধ ছিলাম। এরপর আমরা নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে রিভিশন আবেদন করেছি। আদালত শুনানি শেষে খালেদা জিয়ার সাজা দশ বছর করে দিয়েছেন। এ রায়ের কারণে খালেদা জিয়া আসন্ন নির্বাচণে অংশ নিতে পারবে না। আমরা আপাতত এ রায়ে আপাতত সন্তোষ প্রকাশ করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ