Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

২শ’ টাকা চুরির অপবাদে শিশুহত্যা

প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নে নিহত শিশু ফারুমা আক্তার (১০) এর দাফন সম্পন্ন হয়েছে। এদিকে ফারুমাকে নির্যাতনের পর হত্যার অভিযোগ এনে ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছেন তার পরিবার। গতকাল বৃহস্পতিবার দুপুর ২টার দিকে চরকাঁকড়া ৪নং ওয়ার্ডের নিজ বাড়ীতে ফারুমার দাফন সম্পন্ন হয়। নিহত ফারুমা আক্তার দিনমজুর সাহাব উদ্দিনের মেয়ে ও চরকাঁকড়া আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী। নিহতের বড় বোন শাহানাজ আক্তার অভিযোগ করে বলেন, তাদের একই বাড়ীর মোস্তফার স্ত্রী মুন্নি বেগম তার ২’শ টাকা চুরি হয়েছে বলে অপবাদ দিয়ে তার বোন ফারুমাকে স্কুল থেকে ধরে বাড়ীতে নিয়ে আসে। বাড়ীতে এনে মুন্নি ২’শ টাকার জন্য ফারুমার ওপর শারীরিক নির্যাতন চালায়। এতে ফারুমার শরীরের বিভিন্ন অংশে কালো হয়ে যায় ও একটি হাত ভেঙে যায়। এসময় বাড়ীতে তার (ফারুমার) বাবা-মা কেউ বাড়ীতে ছিল না। পরে কৌশলে মুন্নি ফারুমাকে তাদের ঘরের ভিতরে নিয়ে ফারুমার পরনের ওড়না দিয়ে তাকে ঘরের সাথে ঝুলিয়ে দিয়েছে বলে তিনি অভিযোগ করেন। তিনি এ হত্যার সুষ্ঠু বিচারের দাবি জানান।
নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের আরএমও ডা. ফরিদ উদ্দিন চৌধুরী জানান, ময়নাতদন্ত শেষে প্রাথমিকভাবে জানা গেছে গলায় ফাঁস দেয়ার কারণে ফারুমার মৃত্যু হয়েছে। কোম্পানীগঞ্জ থানার ওসি সাজেদুর রহমান সাজিদ জানান, বিষয়টি আত্মহত্যা বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করায় লাশ উদ্ধার করে ময়না তদন্ত করা হয়েছে। ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। ময়না তদন্ত প্রতিবেদন শেষে বিস্তারিত জানা যাবে।
প্রসঙ্গত, বুধবার সকালে বিজ্ঞান পরীক্ষা দিতে স্কুলে যায় ফারুমা। পরে তাদের বাড়ীর মোস্তফার স্ত্রী মুন্নি বেগম তার ২’শ টাকা চুরি হয়েছে এমন অভিযোগ এনে স্কুলে গিয়ে ফারুমাকে জিজ্ঞাসাবাদ করে।
পরীক্ষা শুরু হওয়ার আগেই মুন্নি স্কুল আঙিনায় ফারুমাকে ব্যাপক মারধর করে ও ধরে বাড়ীতে নিয়ে আসে। সন্ধ্যায় ফারুমার বাবা বাড়ীতে এসে ঘরের দরজা খুলে ভেতরে ফারুমাকে ঝুলন্ত অবস্থায় দেখে চিৎকার করলে আশপাশের লোকজন এসে বিষয়টি থানায় অবগত করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ঝুলন্ত অবস্থায় ফারুমার লাশ উদ্ধার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২শ’ টাকা চুরির অপবাদে শিশুহত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ