Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারকে অস্থিতিশীল করতে একটি মহল গুপ্ত হত্যা চালাচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ১৯তম বিশ্ববিদ্যালয় দিবস

প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দেশে যুদ্ধাপরাধীদের বিচার করা হচ্ছে বলেই সরকারকে অস্থিতিশীল করতে একটি বিশেষ মহল গুপ্ত হত্যা চালাচ্ছে। এসব হত্যাকা- একই সূত্রে গাঁথা। তবে ষড়যন্ত্রকারীরা শেষ পর্যন্ত পরাজিত হবেই। সকল ষড়যন্ত্র মোকাবেলা ও বাধা উপেক্ষা করেই অসাম্প্রদায়িক ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্য পূরণ করা হবে।
গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের এ-ব্লকের মিলনায়তনে ১৯তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে (প্রতিষ্ঠাকাল ৩০ এপ্রিল ১৯৯৮) আয়োজিত আলোচনা সভায় প্র্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী চিকিৎসকদের উদ্দেশে বলেন, কাজ দিয়েই জনগণের মন জয় করতে হবে। তবেই শেখ হাসিনার সরকার বারবার নির্বাচিত হবে। সিঙ্গাপুর, মালয়েশিয়া, ভারত যেভাবে এগিয়ে গেছে, আগামী দিনে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশও একইভাবে এগিয়ে যাবে।
বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক প্রফেসর ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, প্রফেসর ডা. হাবীব-ই-মিল্লাত এমপি, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের মহাসচিব প্রফেসর ডা. এম.ইকবাল আর্সলান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব প্রফেসর ডা. এম এ আজিজ প্রমুখ। সভায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্যখাতে বাজেট বরাদ্দ বৃদ্ধি করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের স্বাস্থ্যখাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় চিকিৎসাসেবা ও গবেষণায় কেন্দ্রস্থলে পরিণত হওয়ার আশাবাদ ব্যক্ত করে এ বিশ্ববিদ্যালয়ের রেসিডেন্সি চিকিৎসকদের জন্য মাসিক বরাদ্দের পরিমাণ বৃদ্ধি করা হবে।       
সভাপতির বক্তব্যে ভিসি ডা. কামরুল হাসান খান বলেন, বিশ্ববিদ্যালয় এখন অনেক বেশি প্রাণবন্ত। বিকেলে, সন্ধ্যায় এমন কি রাতেও সিনিয়র অধ্যাপকবৃন্দ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ নিয়মিত রাউন্ড দিচ্ছেন। সন্ধ্যায় অনেক শিক্ষক ক্লাস নিচ্ছেন।
এদিকে অপর এক অনুষ্ঠানে যেসব প্রতিষ্ঠান এখনো তামাকজাত পণ্যের মোড়কে স্বচিত্র স্বাস্থ্য সর্তক বাণী বাস্তবায়ন করেনি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে তিনি এ ঘোষণা দেন। গলায় ক্যান্সার ও শিশু অ্যাজমা বিষয়ক সচিত্র স্বাস্থ্য সতর্কবাণী : জাতীয় তামাক নিয়ন্ত্রণে জনসচেতনতা বার্তার মিডিয়া ক্যাম্পেইন এর উদ্ধোধন উপলক্ষে এ অনুষ্ঠান আয়োজিত হয়। তিনি এসময় পরিবারকে ধুমপান ও তামাকজাত পণ্য মুক্ত রাখতে সকলের প্রতি আহবান জানান। এসময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রুকসানা কাদেরসহ তামাক বিরোধী জোট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারকে অস্থিতিশীল করতে একটি মহল গুপ্ত হত্যা চালাচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ