Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গুলশান লেকে হবে আটটি সেতু

প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : যাতায়াতের সুবিধায় ঢাকার গুলশান লেকের উপর সাত থেকে আটটি সেতু নির্মাণের পরিকল্পনা নিয়েছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। এরফলে জনসাধারণ সহজেই এপার থেকে ওপার চলাফেরা করতে পারবে। এছাড়াও সৌন্দর্যবর্ধন ও প্রকৃত লেক হিসেবে গড়ে তুলতে গুলশান লেক খনন ও এর সংস্কার কাজ করা হচ্ছে। গতকাল বৃহস্পতিবার হাতিরঝিল প্রকল্পের গুলশান-বাড্ডা লিংক রোডে হাতিরঝিল-গুলশান লেকের সংযোগস্থলে নির্মিত সেতু উদ্বোধনকালে  গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন একথা জানান।
জানা গেছে, প্রায় ৯৩ মিটার দীর্ঘ এ সেতু নির্মাণে সাত কোটি টাকা ব্যয় হয়েছে। এ সেতু নির্মাণের ফলে মেরুল বাড্ডার সাথে হাতিরঝিলের সরাসরি যোগাযোগ এবং গুলশান লেকের ওয়াকওয়ের সাথেও সংযোগ স্থাপিত হলো। এর ফলে বাড্ডা ও গুলশান এলাকার ট্রাফিক জ্যাম কমে আসবে বলে আশা করা হচ্ছে।
সেতু উদ্বোধনকালে গণপূর্তমন্ত্রী বলেন, ঢাকার নাগরিক জীবনে স্বস্তি প্রদানের জন্য রাস্তার পাশের খালি জায়গার সৌন্দর্য বাড়ানো হচ্ছে। এসব স্থান কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে ব্যবহারের জন্য লিজ দেওয়া হবে না। এসব স্থানে গাছ লাগানো হবে এবং জনগণের বসার সুযোগ সৃষ্টি করা হবে। সিটি করপোরেশন গণপূর্ত মন্ত্রণালয়ের সাথে সমন্বিতভাবে এসব কাজ করবে।
অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক বলেন, ঢাকাকে স্বস্তিদায়ক করে তুলতে সিটি করপোরেশন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সরকারের সদিচ্ছা রয়েছে, ঢাকাকে সুন্দর করে গড়ে তুলতে। সরকারের সহযোগিতায় উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সাথে সমন্বয় গড়ে তুলে কাজ করছে।
অনুষ্ঠানে হাতিরঝিল প্রকল্পের প্রকল্প পরিচালক মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ উপস্থিত ছিলেন। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ও বাংলাদেশ সেনাবাহিনীর এস ডাবলিউ ও এ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলশান লেকে হবে আটটি সেতু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ