Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কৃষি গবেষণা ইনস্টিটিউট পরিদর্শনে ১৩ দেশের প্রতিনিধি দল

প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : ন্যাশনাল ডিফেন্স কলেজ, মিরপুর ক্যান্টনমেন্ট, ঢাকা-এর ন্যাশনাল ডিফেন্স কোর্স (এনডিসি) ২০১৬ ব্যাচের বাংলাদেশসহ ১৩টি দেশের একটি প্রতিনিধি দল গতকাল দুপুর ১২-৩০ ঘটিকায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট পরিদর্শনে আসেন।
ন্যাশনাল ডিফেন্স কলেজের অতিথিবৃন্দ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের কাজী বদরুদ্দোজা মিলনায়তনের সম্মুখে এসে পৌঁছলে ইনস্টিটিউটের পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ জালাল উদ্দীন, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. ভাগ্য রানী বণিক, পরিচালক (সেবা ও সরবরাহ) ড. বীরেশ কুমার গোস্বামী, পরিচালক (কন্দাল ফসল গবেষণা) ড. মো. জাহাঙ্গীর হোসেন, পরিচালক (উদ্যানতত্ত¡ গবেষণা) ড. মো. সাখাওয়াৎ হোসেন, পরিচালক (গম গবেষণা কেন্দ্র, নশিপুর দিনাজপুর) ড. নরেশ চন্দ্র দেব বর্মা এবং বিভাগীয় প্রধানগণ অভ্যর্থনা জানান।
ইনস্টিটিউটের পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. ভাগ্য রানী বণিক বিএআরআই-এর কাজী বদরুদ্দোজা মিলনায়তনে মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে ইনস্টিটিউটের কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন। পরে ইনস্টিটিউটের পোস্ট হারভেস্ট টেকনোলজি ল্যাব, জীব প্রযুক্তি বিভাগের গ্রীন হাউজ, হাইড্রোপনিক্স ল্যাব ও টক্সিকোলজি ল্যাব পরিদর্শনকালে অতিথিবৃন্দ ইনস্টিটিউটের কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষি গবেষণা ইনস্টিটিউট পরিদর্শনে ১৩ দেশের প্রতিনিধি দল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ