Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চৌগাছা ইউপি চেয়ারম্যানসহ ৭ জনের নামে মামলা

প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, যশোর : সংখ্যালঘু নির্যাতন ও দেড়শতাধিক হিন্দু পরিবারকে দেশত্যাগে বাধ্য করার অভিযোগে চৌগাছা উপজেলার পাশাপোল ইউনিয়ন চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শাহীন রহমানসহ ৭ জনের নামে মামলা হয়েছে। এ ঘটনায় বুধবার একজনকে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার (২১এপ্রিল) দুপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ যুব শাখার ব্যানারে উপজেলা শহরের ভাস্কর্য মোড়ে এই ঘটনার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়। দৈনিক ইনকিলাবসহ পত্র-পত্রিকায় পরদিন রিপোর্ট প্রকাশিত হয়। গত মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা নারগিস পারভীন সংশ্লিষ্ট এলাকা পরিদর্শন করে আসার পর এ ঘটনায় অভিযুক্তদের নামে মামলা দায়ের হয়।
উপজেলার দশপাকিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ রেজাউল করিম বাদী হয়ে মঙ্গলবার রাতে চৌগাছা থানায় মামলাটি দায়ের করেন। পুলিশ এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে উপজেলার বাড়িয়ালী গ্রামের মৃত শমসের আলীর ছেলে শফিয়ার রহমানকে আটক করেছে।
মামলার অন্যান্য আসামিরা হলেন, একই গ্রামের আবু সুফিয়ানের ছেলে আলি বর্দি, আনছার আলীর ছেলে আব্দার রহমান, আমজেদ আলীর ছেলে সাইদুল ইসলাম, হাশেম আলীর ছেলে আব্দুল জব্বার ও আলতাফ হোসেনের ছেলে তরিকুল ইসলাম।
চৌগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মসিউর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ইতোমধ্যে পুলিশ একজনকে আটক করেছে। উল্লেখ্য, চৌগাছা উপজেলার আওয়ামী লীগ নেতা ও পাশাপোল ইউনিয়নের চেয়ারম্যান শাহীন রহমান তার বাহিনী দিয়ে দেড় শতাধিক হিন্দু পরিবারকে ভারতে চলে যেতে বাধ্য করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চৌগাছা ইউপি চেয়ারম্যানসহ ৭ জনের নামে মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ