Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নবম শ্রেণীর ছাত্রের ব্যাগে চাপাতি!

প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সখিপুর উপজেলা সংবাদদাতা : সখিপুরে এক শিক্ষার্থীর বইয়ের ব্যাগে চাপাতি পাওয়া গেছে। মানিক (১৫) নামের নবম শ্রেণীর ওই শিক্ষার্থীর বইয়ের ব্যাগে চাপাতি দেখে তার সহপাঠীরা তাকে (মানিক) আটক করে ফেলে।
ওই সময় অষ্টম শ্রেণীর শিক্ষার্থী উজ্জল (১৪) দৌড়ে পালানোর সময় তাকেও ধরে ফেলে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা। চিৎকার শুনে শিক্ষকরা ওই শ্রেণিকক্ষে গিয়ে দুই শিক্ষার্থীসহ তিনজনকে আটক করে রাখে। পরে সকাল ১০টার দিকে পুলিশ একটি চাপাতিসহ ওই তিনজনকে থানায় নিয়ে আসে। মানিক ও উজ্জল উপজেলার বোয়ালী চাষী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। তাদের বাড়ি শোলাপ্রতিমা গ্রাামে। আটককৃত রুবেল (২২) উজ্জলের বড় ভাই।
জানা যায়, গত ২৪ এপ্রিল উপজেলার বোয়ালী চাষী উচ্চ বিদ্যালয় মাঠে বৈশাখী মেলায় মানিকের সঙ্গে তার কয়েকজন সহপাঠীর বাগি¦ত-া ও ধাক্কাধাক্কি হয়। ওই ঘটনার জের ধরে গতকাল (বুধবার) সকাল পৌনে ৮টার দিকে মানিক তার দলবল নিয়ে বইয়ের ব্যাগে চাপাতিসহ শ্রেণিকক্ষে ঢুকে। অন্য শিক্ষার্থীরা তার ব্যাগ খালি দেখে সন্দেহ হলে ব্যাগে তল্লাশি চালায়। ওই সময় সহপাঠীরা চিৎকার করে ওঠে এবং সঙ্গে সঙ্গেই মানিক, উজ্জল ও বিদ্যালয় আঙ্গিনায় অবস্থান নেয়া উজ্জলের আপন বড় ভাই রুবেলকে আটক করে। পরে শিক্ষকরা ওই চাপাতিটি উদ্ধার করে তিনজনকে আটকে রেখে পুলিশে খবর দেয়।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক শিক্ষার্থী জানায়, ওরা আমাদের ওপর হামলার পরিকল্পনা করেই ব্যাগে করে চাপাতি নিয়ে এসেছিল।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাশেম জানান, প্রথমে মনে করেছি পাঠদান শুরুর আগে ছেলে-মেয়েরা খেলাধুলা করছে। জোরে চিৎকার ও হট্টগোলের শব্দ শুনে শ্রেণিকক্ষে গিয়ে ওই তিনজনকে আটক করে রাখা হয়। অবস্থা বেগতিক দেখে পুলিশে খবর দেই।
সখিপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শামসুল হক বলেন, খবর পেয়ে ওই বিদ্যালয়ে গিয়ে আটককৃত তিনজনকে থানায় আনা হয়েছে। একটি চাপাতি উদ্ধার করে থানায় রাখা হয়েছে।
থানা হাজতে থাকা মানিক বলেন, হামলার জন্য নয়, আত্মরক্ষার জন্য বইয়ের সঙ্গে চাপাতি রেখেছিলাম।



 

Show all comments
  • Golamkibria ২৮ এপ্রিল, ২০১৬, ১:৪৯ পিএম says : 0
    ঘটনাটা যদি মাদ্রার ছাত্ররা ঘটাইতো তখন তারা হয়ে যেত জঙ্গি মাদ্রাসা হয়ে যেত জঙ্গি প্রজনন কেন্দ্র
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নবম শ্রেণীর ছাত্রের ব্যাগে চাপাতি!
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ