Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সারাদেশের আইনজীবীদের সম্পৃক্ত করে মহাসমাবেশ করবে আইনজীবী সমিতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৮, ৪:৪৯ পিএম
গণতন্ত্র এবং মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য সারাদেশের আইনজীবীদের সম্পৃক্ত করে মহাসমাবেশের আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।
 
মানবাধিকার সংগঠন ও পেশাজীবীদের সঙ্গে আলোচনা করে মানুষের ভোটাধিকার এবং নিরপেক্ষ নির্বাচনের পক্ষে সব দলের আইনজীবীকে নিয়ে একটি বৃহত্তর মহাসমাবেশের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
 
সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি জয়নুল আবেদীন এ ঘোষণা দেন।
 
জয়নুল আবেদীন বলেন, ‘বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি অতীতে বিচার বিভাগের স্বাধীনতা, মানবাধিকার এবং গণতন্ত্র উদ্ধারের আন্দোলন করে স্বৈরাচার সরকারের পতন ঘটাতে সহায়ক ভূমিকা পালন করেছে। দেশের এই ক্রান্তিকালে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি গণতন্ত্র এবং মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য সারাদেশের আইনজীবীদের সম্পৃক্ত করার মাধ্যমে মহাসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে।’
 
তিনি বলেন, ‘দেশের এই ক্রান্তিকালে গণতন্ত্র পুনরুদ্ধার এবং ভোটের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যকরী কমিটির একসভা গত ১৪ অক্টোবর অনুষ্ঠিত হয়।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ