Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বিচারপতিদের সংবর্ধনা দেবে না সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারপতি সিনিয়র ভিত্তিতে নিয়োগ না তীব্র প্রতিবাদ জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতৃবন্দ। একই সঙ্গে নব নিযুক্ত তিন বিচারপতিদেরকে সংবর্ধনা না দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন সমিতি । গতকাল মঙ্গলবার দুপরে সমিতি ভবনের দক্ষিণ হলে তিন বিচারপতি নিয়োগে সিনিয়টি লঙ্ঘনের অভিযোগ এনে সংবাদ সম্মেলন ডাকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনের সভাপতিত্বে সাধারণ আইনজীবীরা বক্তব্য দেন। সভা শেষে তিনটি সিদ্ধান্ত হয় বলে জানানো হয়। সিনিয়র ভিত্তিতে সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারপতি নিয়োগের দাবি জানিয়ে আসছে সমিতি। কিন্তু দাবির প্রতি কর্ণপাত না করে সিনিয়টি লঙ্ঘনের করে তিন বিচারপতি নিয়োগ দেয়ার সমিতির তীব্র প্রতিবাদ জানাচ্ছে। একই সঙ্গে নব নিযুক্ত বিচারপতিকে সংবর্ধনা দিবে না সমিতি। এছাড়াও সভায় হট্রগোল করার ঘটনার দায়ে একজন আইনজীবীসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সভাটি পরিচালনা করেন সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।
আইনজীবীদের হট্রগোল: হল রুমের বসাকে কেন্দ্র করে বিএনপি ও আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের মধ্যে সমিতি ভবনের দক্ষিণ হলে এ ঘটনা ঘটে। মূলত এই হলটি সাধারণ আইনজীবীদের বসার নির্ধারিত স্থান। কিন্তু চেয়ার- টেবিল সরিয়ে সেখানে সংবাদ সম্মেলন করায় বিপাকে পড়েন সাধারণ আইনজীবীরা। আইনজীবী সমিতির বিএনপি নেতাদের সঙ্গে আওয়ামী সমর্থিত আইনজীবী সৈয়দ সাইয়েদুল হক সুমনসহ অন্য আইনজীবীরা কথা কাটাকাটিসহ হট্টগোলে জড়িয়ে পড়েন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচারপতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ