Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সংবিধান অনুসারে সকল দলের অংশগ্রহনে নির্বাচন অনুষ্ঠিত হবে -বাণিজ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ২:১৬ পিএম

সংবিধান অনুসারে সকল দলের অংশগ্রহনে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নকে জানিয়েছি, আমরা অংশগ্রহনমূলক নির্বাচন চাই। সকল দলের অংশগ্রহনে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন হবে সংবিধান অনুসারে।

বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ে ইইউ-বাংলাদেশ বিজনেস ক্লাইমেট ডায়ালগ-এর চতুর্থ রাউন্ডের সভায় তিনি এসব কথা বলেন। বাণিজ্যমন্ত্রী বলেন, নির্বাচনে ক্ষমতাসীন দল রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকবে। এই সরকারের আকার বড় নাকি ছোট হবে তা প্রধানমন্ত্রীর এখতিয়ার। নির্বাচন কমিশন এই নির্বাচন পরিচালনা করবে।

তোফায়েল আহমেদ বলেন, আমরা এখন স্বল্পোন্নত দেশ হলেও ২০২৪ সালের মধ্যে আমরা উন্নয়নশীল দেশে উন্নীত হব। ২০২৭ সাল পর্যন্ত আমরা স্বল্পোন্নত দেশের সুবিধা পাবো। ইউরোপীয় ইউনিয়নে আমাদের রপ্তানি ২১ দশমিক ৩৩ বিলিয়ন ডলার। আমাদের আমদানি ৩ দশমিক ৫ বিলিয়ন ডলার।

আমরা তাদের অনুরোধ করেছি যখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত হব তখনও যাতে জিএসপি সুবিধা বলবৎ থাকে। তারা পাকিস্তান ও শ্রীলঙ্কাকে জিএসপি সুবিধা দিয়েছে সে বিষয়েও আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো বাংলাদেশে বিনিয়োগ করলে তাদের বিশেষ সুবিধা দেয়া হবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্যমন্ত্রী

২৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ