Inqilab Logo

বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশ এখন মৃত্যুপুরী- বিএনপি

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আইন-শৃঙ্খলা পরিস্থিতি পুরোপুরি ভেঙে পড়ায় দেশ এখন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে বলে দাবি করেছে বিএনপি। দলটি বলেছে, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে দেশ গোল্লায় যাক, মানুষের প্রাণ যাক, ক্ষমতার মসনদ রক্ষাই যেন এখন ভোটারবিহীন সরকারের প্রধান লক্ষ্য হয়ে গেছে।
গতকাল সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন।
সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ আশাবাদ ব্যক্ত করে বলেন, ভোটের অধিকার প্রতিষ্ঠিত করতে গ্রাম থেকেই প্রতিবাদী মানুষ এখন জেগে উঠছে। শিগগির এ দুঃশাসনের অবসান ঘটবে, অবৈধ সরকারের পতন নিশ্চিত হবে।
রিজভী বলেন, দেশজুড়ে সরকারদলীয় সন্ত্রাসীদের তা-বের পাশাপাশি গুম, খুন, অপহরণ, বিচার-বহির্ভূত হত্যা, শিশু নির্যাতন, ধর্ষণ, গণধর্ষণ, চুরি, ডাকাতি, ছিনতাই ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। ঘরে থাকলে খুন, বাইরে বের হলে গুম হচ্ছে মানুষ। শিশু অপহরণ করে মুক্তিপণ আদায় এবং স্কুল-কলেজের ছাত্রদের ধরে নিয়ে গায়েব করে দেয়া হচ্ছে। খালে-বিলে-ডোবা-নালায় মিলছে মানুষের লাশ। নারী ও শিশুদের নির্যাতনের পর হত্যা করা হচ্ছে।
তিনি বলেন, সেদিন আর খুব দূরে নয়Ñভোটারবিহীন সরকার ও তাদের পালিত নির্বাচন কমিশন মিলে গোটা নির্বাচনী ব্যবস্থা ও বিভিন্ন সেক্টরকে ধ্বংস করে দেয়ার জবাব এই দেশের জনগণকে দেবে।
বিএনপি এ নেতা বলেন, গুলি, বোমা বিস্ফোরণ, কেন্দ্র দখল করে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা লাইন ধরে নৌকা প্রতীকে সীল মারা, ব্যালট বাক্স ছিনতাই, জাল ভোটের মধ্য দিয়ে তৃতীয় ধাপের ইউপি নির্বাচন শেষ হয়েছে। এখন দেশজুড়ে চলছে আওয়ামী সন্ত্রাসীদের সশস্ত্র তা-ব। সারাদেশেই এখন বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চলছে।
তিনি বলেন, শনিবার দেশব্যাপী ৪৮ জেলার ৬১৪টি ইউনিয়নের ভোট কেন্দ্র ও আশপাশের এলাকায় সহিংস সংঘাত ও আইন-শৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত হয়েছেন আরও ৫ জন। অর্ধশতাধিক লোক গুলিবিদ্ধ হয়েছেন। আগের দু’বারের মতো প্রাণহানির ঘটনা ঘটার মধ্য দিয়ে তৃতীয় দফার নির্বাচনেও বিএনপির এজেন্টদের বের করে দেয়া, ভোটারদের ভোট প্রদানে বাধা, অস্ত্রের মহড়া, হামলা ও নিরুপায় হয়ে প্রার্থীদের ভোট বর্জনের চিত্র ছিল একই।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেনÑবিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, যুবদলের সাংগঠনিক সম্পাদক আ ক ম মোজ্জামেল হক, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশ এখন মৃত্যুপুরী- বিএনপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ