Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিচার বিভগীয় তদন্ত চেয়ে রিট নিয়মিত বেঞ্চে

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কুমিল্লা ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যাকা-ের বিচার বিভাগীয় তদন্ত চেয়ে দায়ের করা রিট আবেদন নিয়মিত বেঞ্চে উপস্থাপন করার জন্য বলেছেন হাইকোর্ট।
গতকাল সোমবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি মো. সেলিমের অবকাশকালীন বেঞ্চ এ আদেশ দেন। এর আগে ১২, ১৮ ও ২০ এপ্রিল আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দিয়েছিলেন হাইকোর্টের বিভিন্ন বেঞ্চ। এরপর আবেদনকারী আইনজীবী ফের বিচারপতি সালমা মাসুদের নেতৃত্বাধীন বেঞ্চে নিয়ে যান। পরে আদালত মামলাটি সুপ্রিম কোর্টের অবকাশ শেষে নিয়মিত বেঞ্চে পাঠানোর আদেশ দেন। আগামী ২ মে খুলবে সুপ্রিম কোর্ট। আদালতে আবেদনকারী আইনজীবী ইউনুস আলী আকন্দ উপস্থিত ছিলেন। পরে রিটকারী ওই আইনজীবী সাংবাদিকদের বলেন, আদালত রিট আবেদনটি হাইকোর্টের নিয়মিত বেঞ্চে উপস্থাপন করতে বলেছেন। অবকাশ শেষে আগামী সোমবার নিয়মিত বেঞ্চ বসবে। সেদিন নিয়মিত বেঞ্চে আবেদনটি উপস্থাপন করা হবে বলেও জানান তিনি। এর আগে গত ৩ এপ্রিল সকালে এ রিট আবেদন দায়ের করেন ওই আইনজীবী।
২০ মার্চ রাতে কুমিল্লা ক্যান্টনমেন্টের ভেতর থেকে কলেজ ছাত্রী তনুর লাশ উদ্ধার করা হয়। তাকে ধর্ষণ করে হত্যা করা হয় বলে অভিযোগ করেছে পরিবার। এ ঘটনায় খুনিদের গ্রেফতার না করায় এ রিট আবেদন করেন ওই আইনজীবী। রিট আবেদনে হত্যার তদন্তে বিচার বিভাগীয় কমিটি, পরিবারকে হয়রানি না করা, ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদানসহ নারীদের নিরাপত্ত বিধানের নির্দেশনা চাওয়া হয়েছে। আবেদনে বিবাদী করা হয়েছে, স্বরাষ্ট্রসচিব, মন্ত্রিপরিষদ সচিব, প্রতিরক্ষা সচিব, পুলিশের মহাপরিদর্শক, কুমিল্লার পুলিশ সুপার ও কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) সংশ্লিষ্ট আটজনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচার বিভগীয় তদন্ত চেয়ে রিট নিয়মিত বেঞ্চে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ