Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএফইউজে ও ডিইউজের প্রতীক অনশনে সাংবাদিক নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, সরকার ভয় পেয়ে ডিজিটাল নিরাপত্তা আইন করেছে। ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ এবং ইসরাইলি গোয়েন্দা সংস্থা ‘মোসাদ’ এর কথায় সরকার এ আইন করেছে। তারা প্রধানমন্ত্রীকে ভুল পথে পরিচালিত করছে। এত খারাপ আইন বিশ্বের আর কোথাও নেই। অবিলম্বে এ আইন বাতিল করা উচিত। গণবিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত প্রতীক অনশন কর্মসূচীতে সংহতি প্রকাশ করে তিনি এ কথা বলেন।
জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকার সর্বত্র ভুত দেখছে। লুটপাটের তথ্য প্রকাশ হওয়ার ভয়ে তারা আইন করছে। পদ্মা সেতু বিশ্বব্যাংক সাত হাজার কোটি টাকায় করে দিতে চেয়েছিল। কিন্তু এখন ৩৮ হাজার কোটি টাকা খরচ হচ্ছে। এ আইন হলে এত খরচ কেন হচ্ছে তা নিয়ে প্রশ্ন ওঠানো যাবেনা। তিনি বলেন, সাংবাদিকরা ভুল করলে এ জন্য প্রেস কাউন্সিল আছে। সেটাকে প্রয়োজনের আরো শক্তিশালী করুন। কিন্তু কথা বলতে দিবেন না তা হয় না। প্রধানমন্ত্রী বিদেশের মাটিতে সংবাদ সম্মেলনে কি বলেছেন তা আমরা ভুলে যেতে চায়, আমরা আশা করি তিনি দেশে ফিরে এ আইন বাতিল করবেন। কারণ তিনি তার পিতার ভুলের পুনরাবৃত্তি করুন তা আমরা চাইনা। ডিজিটাল নিরাপত্তা আইনের বিতর্কিত ধারাগুলো বাতিলের দাবিতে সাংবাদিকদের আন্দোলন অব্যাহত রাখার আহবান জানান তিনি।
বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী’র সভাপতিত্বে প্রতীক অনশনে আরো বক্তব্য রাখেন- বিএফইউজে’র সাবেক সভাপতি শওকত মাহমুদ, সাবেক মহাসচিব এম এ আজিজ, ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব আহমেদ মতিউর রহমান, সিনিয়র সহ-সভাপতি নূরুল আমিন রোকন, সহ-সভাপতি মোদাব্বের হোসেন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা, সাবেক সভাপতি একেএম মহসীন, ছড়াকার আবু সালেহ। এসময় আরো উপস্থিত ছিলেন- বিএফইউজের প্রচার সম্পাদক আসাদুজ্জামান আসাদ, নির্বাহী সদস্য এবিএম সাদ বিন রাব্বী, ডিআরইউ’র সাবেক সহ-সভাপতি রফিকুল ইসলাম আজাদ, ডিইউজে’র সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, ডিইউজে’র বাসস ইউনিট প্রধান আবুল কালাম মানিক, ডিইউজে’র নির্বাহী সদস্য সৈয়দ আলী আসফার, ডিএম আমিরুল ইসলাম অমর, এইচ এম আলামিন, ঢাকা রিপোর্টাস ইউনিটির সাবেক সহসভাপতি জিয়াউল কবির সুমন, মজিবুর রহমান মঞ্জু, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, নাসির উদ্দিন শোয়েব, কাফি কামাল, কামরুজ্জামান কাজল, মামুন স্ট্যালিন, গিয়াস উদ্দিন মামুন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন- ডিইউজে’র দপ্তর সম্পাদক শাহজাহান সাজু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ