Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার জামিন কেন বাতিল করা হবে না জানতে চেয়েছেন আদালত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ৩:০৯ পিএম

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন কেন বাতিল করা হবে না তার কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন আদালত। খালেদা জিয়ার আইনজীবীদের আগামী ৭ অক্টোবর এ ব্যাপারে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

অপরদিকে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার আদালতকে বলেছেন, তারা খালেদা জিয়ার মামলার ডিফেন্ড করছেন, প্রতিনিধিত্ব করছেন না। আদালত এ বিষয়েও আগামী ৭ অক্টোবর আইনি ব্যাখ্যা দিতে বলেছেন।

এছাড়া এ মামলার অপর দুই আসামি মনিরুল ইসলাম খান ও জিয়াউল ইসলাম মুন্নার অনাস্থা প্রস্তাব নামঞ্জুর করে দিয়ে তাদের জামিন বাতিল করা হয়েছে। স্থায়ী জামিনে থাকা মনিরুল ইসলামের জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী ঢাকা পঞ্চম বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে আজ রোববার দুপুর পৌণে ১২টায় মামলার কার্যক্রম শুরু হয়। এ সময় খালেদা জিয়ার আইনজীবীরা তার জামিন বৃদ্ধির আবেদন করেন এবং এ আদালত সম্পর্কে হাইকোর্টে যে আবেদন করা হয়েছে, তার আদেশ আসা পর্যন্ত মামলার কার্যক্রম স্থগিত রাখার আবেদন করেন।

অপরদিকে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল সব আসামির জামিন বাতিল চান। এবং শুনানি ছাড়াই মামলার রায়ের দিন ধার্যের বিষয়ে যে আবেদন করা হয়েছে তার আদেশ চান। আদালত উভয় পক্ষের শুনানি শেষে আগামী ৭ অক্টোবর এ বিষয়ে আদেশের দিন ধার্য করেন।



 

Show all comments
  • nurul alam ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ৩:২৭ পিএম says : 0
    সাবেক প্রধান বিচারপতি মিঃ সিনহা(বর্তমানে নির্বাসিত) র বইয়ে যা লিখা হলো তাতে দেশবাসী ও সমগ্র বিশ্ব জানল আমাদের বিচার বিভাগকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে । সুতরাং খালেদা জিয়াকে আটকে রেখে জামিন বাতিলের নাটক করার মধ্যে কোন হেতুই নেই । এর নাম বিচার ! এর নাম বিচার বিভাগ !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ