Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না করলে বৃহত্তর আন্দোলন

সোমবার প্রতিকী অনশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ডিজিটাল নিরাপত্তা আইনের কালো ধারা বাতিলের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচীতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন, ফ্যাসীবাদী সরকার গণমাধ্যমেরস্বাধীনতা এবং মানুষের কথা বলার অধিকার কেড়ে নেয়ার জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন করছে। এরচেয়ে জঘন্য আইন আর হতে পারেনা। গণমাধ্যমের স্বাধীনতা বিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না করলে সাংবাদিক সমাজ বৃহত্তর আন্দোলন গড়ে তোলার ঘোষনা দেন। নেতৃবৃন্দ এ কালাকানুন বাতিলের দাবিতে আগামী ১ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিকী অনশন কর্মসূচীর ঘোষনা করেন।
গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন -ডিইউজে আয়োজিত অবস্থান কর্মসূচীতে সভাপতিত্ব করেন বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী। অবস্থান কর্মসূচীতে বক্তব্য রাখেন- বিএফইউজে’র সাবেক সভাপতি শওকত মাহমুদ, সাবেক মহাসচিব এম এ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, সাবেক সভাপতি আব্দুস সহিদ, সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা, বিএফইউজে সিনিয়র সহ-সভাপতি নূরুল আমিন রোকন, সহ-সভাপতি মোদাব্বের হোসেন, বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব আহমেদ মতিউর রহমান, প্রচার সম্পাদক আসাদুজ্জামান আসাদ, নির্বাহী সদস্য এবিএম সাদ বিন বারী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী, সাবেক সহ-সভাপতি রফিকুল ইসলাম আজাদ, বাংলাদেশ ফটো জার্ণালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি একেএম মহসীন, ডিইউজে’র সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, ডিইউজে’র বাসস ইউনিট প্রধান আবুল কালাম মানিক, ডিইউজে’র জনকল্যান সম্পাদক খন্দকার আলমগীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজিটাল নিরাপত্তা আইন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ