Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুর্নীতিবাজদের রক্ষার ঐক্য করেছেন ড. কামাল-বি. চৌধুরী - তথ্যমন্ত্রী

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ২:৩২ পিএম

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছে, জাতীয় ঐক্যের নামে যে ঐক্য হয়েছে তা নির্বাচন অনুষ্ঠানের নয়, বরং নির্বাচন বানচালের ঐক্য। বাংলাদেশটাকে কিভাবে সংবিধানের বাইরে ঠেলে দেওয়া যায় এবং নির্বাচনটা যাতে যথাসময়ে না হয় তার পাঁয়াতার করা হচ্ছে। কামাল হোসেন ও বি চৌধুরীরা যে ঐক্য করেছেন তা রাজাকার, যুদ্ধাপরাধী ও দুর্নীতিবাজদের রক্ষার ঐক্য।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া সার্কিট হাউজে প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।
যারা রাজাকারের দালালি করেছে, সামরিক শাসনের দালালি করেছে এবং যারা জঙ্গিবাদের পক্ষে সমর্থন দিয়েছে তাদের সাথে কামাল হোসেন ও বি. চৌধুরীরা কিভাবে হাত মেলালো সে প্রশ্ন তুলে ইনু আরও বলেন, জামায়াতের নিবন্ধন থাক বা না থাক তারা ২০ দলীয় জোটের শরিক। এ কারণে তারা আগে বলল বিএনপির সঙ্গে জামায়াত থাকলে তারা যাবে। এরপর কি এমন ঘটলো যে কামাল হোসেন ও বি. চোধুরীরা ফখরুল ইসলামকে মাঝখানে রেখে হাত নেড়ে উল্লাস প্রকাশ করেন। এ উল্লাস বাংলাদেশের বিরুদ্ধে। এ সময় জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, মিরপুর উপজেলা জাসদ সাধারণ সম্পাদক আহমদ আলী, জাসদ নেতা কারশেদ আলীসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

 



 

Show all comments
  • Billal Hosen ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ২:৪৩ পিএম says : 0
    আল্লাহ তাআলা বলেন:- وَلْتَكُنْ مِنْكُمْ أُمَّةٌ يَدْعُونَ إِلَى الْخَيْرِ وَيَأْمُرُونَ بِالْمَعْرُوفِ وَيَنْهَوْنَ عَنِ الْمُنْكَرِ وَأُولَئِكَ هُمُ الْمُفْلِحُونَ (آل عمران:104) আর তোমাদের মধ্যে এমন একটা দল থাকা উচিত, যারা সৎকাজের প্রতি আহ্বান করবে, নির্দেশ করবে ভাল কাজের এবং বারণ করবে অন্যায় কাজ থেকে। আর তারাই হল সফলকাম। (সূরা আলে ইমরান:১০৪) আয়াতে (ولتكن) শব্দটি أمر তথা নির্দেশ সূচক বাক্য। যা আবশ্যকীয়তাকে প্রমাণ করে। আল্লাহ তাআলা আরও বলেন:- وَالْمُؤْمِنُونَ وَالْمُؤْمِنَاتُ بَعْضُهُمْ أَوْلِيَاءُ بَعْضٍ يَأْمُرُونَ بِالْمَعْرُوفِ وَيَنْهَوْنَ عَنِ الْمُنْكَرِ وَيُقِيمُونَ الصَّلَاةَ وَيُؤْتُونَ الزَّكَاةَ وَيُطِيعُونَ اللَّهَ وَرَسُولَهُ أُولَئِكَ سَيَرْحَمُهُمُ اللَّهُ إِنَّ اللَّهَ عَزِيزٌ حَكِيمٌ. (التوبة:71) আর ঈমানদার পুরুষ ও ঈমানদার নারী একে অপরের বন্ধু। তারা ভাল কাজের নির্দেশ দেয় এবং মন্দ কাজ থেকে বিরত রাখে এবং সালাত প্রতিষ্ঠা করে। জাকাত দেয় এবং আল্লাহ ও তার রাসূলের নির্দেশ অনুযায়ী জীবন যাপন করে। এদেরই উপর আল্লাহ তাআলা দয়া করবেন। নিশ্চয় আল্লাহ পরাক্রমশালী প্রজ্ঞাময়। (সূরা তাওবা:৭১)
    Total Reply(0) Reply
  • Billal Hosen ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ২:৫৩ পিএম says : 0
    আমার মনে হয় শালীন ভাষা ব্যবহার করে সবাইকে মিডিয়ায় কথা বললে ভালো হয় কারণ আমি আপনার সন্তান, ভাতিজা, কিংবা আত্মীয় হতে পারি অথবা আপনার সন্তান আপনার কথা মিডিয়া হতে জানবে তখন তারা কি ভাববে। সবার প্রতি অনুরোধ এমন করবেন না। হযরত উমর রাযিয়াল্লাহু আনহু বলেন, আমি একবার হযরত আবু বকর রাযিয়াল্লাহু আনহু কে দেখতে পেলাম, তিনি নিজের হাত দ্বারা নিজের জিহ্বা টানছেন ও রগড়াচ্ছেন। আমি তাকে জিজ্ঞেস করলাম, হে আল্লাহর রাসূলের প্রতিনিধি ! আপনি একি করছেন? তিনি বললেন, “এ হাড়বিহীন ক্ষুদ্র অঙ্গটি আমার উপর অনেক দায় চাপিয়ে দিচ্ছে।” রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, “জিহ্বা মানুষের অধিকাংশ পাপের মূল”। মহানবী রাসুলুল্লাহ মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম একবার সমবেত লোকদের উদ্দেশ্য করে বললেন, “সহজতম ইবাদত তোমাদেরকে শিক্ষা দিচ্ছি। তা হচ্ছে চুপ থাকা ও সৎ স্বভাব”। তিনি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম অন্যত্র বলেছেন,”যে ব্যক্তি মহান আল্লাহ ও কিয়ামতের উপর ঈমান আনে সে যেন ভালো কথা বলে অথবা চুপ থাকে।” রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, “যে অতিরিক্ত কথা বলে,তার অধিক ভুল হয়। আর যে বড় পাপী হয়ে যায় তার জন্য দোযখের আগুন উপযুক্ত।”
    Total Reply(0) Reply
  • nurul alam ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ৩:২৮ পিএম says : 0
    মি: ইনু ধরুণ আ’লীগ আগামীবার ক্ষমতায় যেতে পারল না তখন আপনার কী হবে ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ