Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সম্পাদক পরিষদের কাছে তথ্যমন্ত্রীর চিঠি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক পরিষদকে বৈঠকে আহ্বান করে চিঠি দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। গতকাল বুধবার বিকেলে তথ্যমন্ত্রী’র স্বাক্ষরে সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক বরাবর প্রেরিত চিঠিতে আগামী শনিবার পরিষদের ডাকা মানববন্ধনটি স্থগিত রাখার জন্যও অনুরোধ জানানো হয়।
চিঠিতে ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক পরিষদের উদ্বেগ ও বিবৃতি তথ্য মন্ত্রণালয় গভীর মনোযোগের সঙ্গে গ্রহণ করেছে উল্লেখ করে বলা হয়, গণমাধ্যমের স্বাধীনতা, অবাধ তথ্যপ্রবাহ ও তথ্য অধিকারের প্রতি সরকারের আন্তরিকতা ও শ্রদ্ধা সমুন্নত রেখে বিষয়টির দ্রুত ও গ্রহণযোগ্য সমাধানের লক্ষ্যে সম্পাদক পরিষদের সঙ্গে বৈঠকের একান্ত প্রয়োজন। আলোচনাসাপেক্ষে বিষয়টি নিষ্পত্তির সুযোগ রয়েছে বলে মন্ত্রী তার দৃঢ় বিশ্বাসের কথাও জানান চিঠিতে। তথ্যমন্ত্রী চিঠিতে বলেন, আগামী ৩০ সেপ্টেম্বর রোববার দুপুর ১২টায় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অথবা পরিষদের সুবিধাজনক সময়ে আইনমন্ত্রী আনিসুল হক, ডাক, টেলিযোগাযোগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার ও প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ তিনি পরিষদের সঙ্গে জরুরি বৈঠকে মিলিত হতে আগ্রহী।
চিঠির শেষাংশে সম্পাদক পরিষদ আহূত আগামী ২৯ সেপ্টেম্বর ২০১৮ শনিবারের মানববন্ধন কর্মসূচিটি স্থগিত রাখার জন্য আন্তরিকভাবে অনুরোধ জানান হাসানুল হক ইনু। একইসাথে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নেতৃবৃন্দকেও রোববার বিকাল ৩টায় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বৈঠকে আহ্বান জানিয়ে চিঠি দিয়েছেন তথ্যমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজিটাল নিরাপত্তা আইন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ