Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল ৪ অক্টোবর শুরু

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

এসএমই ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং বাজার সম্প্রসারণের লক্ষ্যে নানাবিধ কার্যক্রম গ্রহণ করে থাকে। এরই অংশ হিসেবে অ্যাসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনার্স অব বাংলাদেশের (এএফডিবি) সঙ্গে যৌথভাবে দেশে প্রথমবারের মতো হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল-২০১৮ আয়োজন করতে যাচ্ছে তারা।

আগামী ৪ থেকে ৬ অক্টোবর রাজধানীর গুলশানে খাজানা গার্ডেনিয়া গ্রান্ড হলে তিন দিনব্যাপী এই ফেস্টিভাল অনুষ্ঠিত হবে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আগামী ৪ অক্টোবর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ফেস্টিভাল উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীও উপস্থিত থাকবেন।

এই ফেস্টিভ্যালে বাংলাদেশের ঐতিহ্যবাহী সাত ধরনের তাঁতপণ্য যেমন- নকশিকাঁথা, মিরপুরের বেনারসি, সিরাজগঞ্জ ও টাঙ্গাইলের তাঁত, জামদানি, মণিপুরী তাঁত ও রাঙ্গামাটির তাঁত নিয়ে বিভিন্ন অ্যাসোসিয়েশন, ডিজাইনার ও তাঁতীসহ সংশ্লিষ্ট স্টেকহোল্ডাররা অংশ নেবে।

ফেস্টিভ্যালে মোট স্টল থাকবে ৪০টি। এরমধ্যে সাতটি স্টলে থাকবে দেশের খ্যাতনামা ডিজাইনারদের তৈরি তাঁতপণ্য। অন্যান্য স্টলে থাকবে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা সুদক্ষ তাঁতীদের বুনন করা তাঁতপণ্য। এছাড়াও ফেস্টিভ্যালে দেশের ঐতিহ্যবাহী সাত ধরণের তাঁতপণ্যের বুনন প্রক্রিয়া প্রদর্শনের ব্যবস্থা থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ