Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সোয়া ৩ কোটি টাকা লোপাট

মেহেরপুর অগ্রণী ব্যাংকের ক্যাশিয়ার গ্রেফতার

মেহেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

অগ্রণী ব্যাংক মেহেরপুর শাখা থেকে ৩ কোটি ২৫ লাখ টাকা লোপাটের মামলায় ক্যাশিয়ার মাহমুদুল করিমকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার মধ্য রাতে মেহেরপুর থেকে তাকে গ্রেফতার করে সদর থানা পুলিশ। মেহেরপুর শাখা ব্যবস্থাপক বাদি হয়ে মাহমুদুল করিমসহ তার পরিবারের ৫ জনের নামে সদর থানায় মামলা দায়ের করেছেন। গ্রেফতার মাহমুদুল করিম বর্তমানে অগ্রণী ব্যাংক মেহেরপুরের বামন্দী শাখায় কর্মরত। তার গ্রামের বাড়ি সদর উপজেলার চাঁদবিল গ্রামে।
অভিযোগে জানা গেছে, ২০১২ সাল থেকে চলতি বছরের মে মাসের মাঝামাঝি পর্যন্ত অগ্রণী ব্যাংক মেহেরপুর শাখায় কর্মরত থাকার পর বামন্দী শাখায় বদলি হয় মাহমুদুল করিম। মেহেরপুর শাখায় কর্মরত থাকাকালে ২০১৫ থেকে ২০১৭ সালের মধ্যে ব্যাংকের আন্তঃশাখা অনলাইন লেনদেনের মাধ্যমে তার পরিবারের ৪ সদস্যর নামে ৩ কোটি ২৫ লাখ টাকা প্রেরণ করেন। রোববার ব্যাংক কর্মকর্তাদের তদন্তে বিষয়টি ধরা পড়ার পর রাতে মামলা হয়। তবে মাহমুদুল গ্রেফতার হলেও তার পরিবারের বাকি সদস্য পলাতক রয়েছে।
পলাতক আসামি হচ্ছে- মাহমুদুল করিমের স্ত্রী জেসমিন করিম, বড় ভাই সামিউল করিম, বোন নুরুন্নাহার ও চাচা কোমর আলী।
এ প্রসঙ্গে অগ্রণী ব্যাংক মেহেরপুর শাখা ব্যবস্থাপক মেহেদি মাসুদ বলেন, টাকা উদ্ধারের জন্য মামলা করা হয়েছে। উর্দ্ধতন কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করছে। প্রাথমিকভাবে ৩ কোটি ২৫ লাখ টাকা লোপাটের তথ্য পাওয়া গেছে। তদন্তশেষে এর পরিমাণ বাড়তে পারে।
সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, গ্রেফতার মাহমুদুল করিমকে আদালতে সোপর্দ করা হচ্ছে। বাকি আসামিদের গ্রেফতারে জোর চেষ্টা করছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্রণী ব্যাংক

২৩ অক্টোবর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২
২৩ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ