Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খ-ইউনিটে ফেল ৮৬%

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

ঢাকা বিশ্বিবদ্যালয়ের কলা অনুষদের অন্তর্ভুক্ত খ-ইউনিটের এবার ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্মাতক সম্মান শ্রেণীর ভর্তি পরীক্ষায় ১শ’ তে পাশ করেছে ১৪ জন। বিগত বছরের সকল রেকর্ড ভঙ্গ করে ফেলের সংখ্যা দাড়িয়েছে ৮৬%।
গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। এসময় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কলা অনুষদের ডিন ও খ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ, অনলাইন ভর্তি প্রক্রিয়ার সাথে সংশ্লিষ্ট শিক্ষক-কর্মকর্তা এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারসহ সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ৩৫ হাজার ৭শ’ ২৬জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৩৩ হাজার ৮শ’ ৯৭জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৪ হাজার ৭শ’ ৪৭জন উত্তীর্ণ হয়েছে। খ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ২ হাজার ৩শ’ ৭৮টি। পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েব সাইটে জানা যাবে। এছাড়া, DU KHA লিখে roll no টাইপ করে ১৬৩২১ নম্বরে যেকোন অপারেটরের মোবাইল ফোন থেকে send করে ফিরতি SMS-এ ভর্তিচ্ছুরা তার ফলাফল জানতে পারবে।
ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ২৬ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে ১০ অক্টোবর ২০১৮ বিকাল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২৬ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর ২০১৮ তারিখের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর ২০১৮ তারিখের মধ্যে কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। খ-ইউনিটের বিষয় মনোনয়ন এর সাক্ষাৎকার আগামী ২১ অক্টোবর থেকে শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা বিশ্বিবদ্যালয়

২৬ সেপ্টেম্বর, ২০১৮
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ