Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আঘাতের পাল্টা জবাব না দিলে সরকার পতন হবে না : নোমান

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, আলোচনা বা টেলিভিশনে কথা বলার মাধ্যমে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে নামানো যাবে না। তারা যদি আমাদের একজনকে আঘাত করে, সে আঘাতের পাল্টা জবাব দিতে হবে। তা না হলে এ সরকারের পতন সম্ভব নয়।
গতকাল (রোববার) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদ আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সরকারের সমালোচনা করে নোমান বলেন, এ সরকার নির্বাচনের নামে তামাশা আর জনগণকে বায়োস্কোপ দেখাচ্ছে। কমিশন নির্বাচন সুষ্ঠু হওয়ার জন্য কোনো ধরনের শক্ত পদক্ষেপ নেয়নি। এমনকি যেসব কেন্দ্রে ভোটডাকাতি হয়েছে, সেসব কেন্দ্রও বাতিল করেনি।
দেশের গার্মেন্টস খাতের প্রসঙ্গ টেনে তিনি বলেন, বাংলাদেশের অর্ধেকেরও বেশি গার্মেন্টস বন্ধ আছে। আর রানা প্লাজার ক্ষতিগ্রস্তরা এখন পাগলপ্রায়।
যে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য মা-বোন ইজ্জত দিয়েছে, সেই গণতন্ত্র কোথায়? প্রশ্ন রেখে বিএনপির এ নেতা বলেন, আজকে শুধু গণতন্ত্রকে হরণ নয়, দেশ লুটপাটে ভরে গেছে। আমাদের যে রিজার্ভ গলার ওপর উঠে গিয়েছিল, সে রিজার্ভ নিচে নেমে গেছে।
সংগঠনের সভাপতি এম গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে আলোচনাসভায় আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, ব্যারিস্টার পারভেজ আহমেদ, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রাকিবুল ইসলাম রিপন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আঘাতের পাল্টা জবাব না দিলে সরকার পতন হবে না : নোমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ