Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতীয় ঢলে প্লাবিত সিলেটের নিম্নাঞ্চল

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : ভারতের উজান থেকে নেমে আসা ঢলে প্লাবিত হয়ে পড়েছে সিলেটের গোয়াইনঘাট ও জৈন্তাপুর উপজেলার অনেক এলাকা। শনিবার রাত ১১টার দিকে হঠাৎ করে ভারত থেকে ঢল নামা শুরু হয়। এতে প্লাবিত হয়ে পরে গোয়াইনঘাটের পশ্চিম জাফলং, পূর্ব জাফলং, কাজিরগাঁও ইউনিয়নসহ উপজেলার নি¤œাঞ্চল। এছাড়া জৈন্তাপুর উপজেলারও বেশ কিছু এলাকা প্লাবিত হয়েছে। এদিকে, পাহাড়ি ঢলে প্লাবিত হওয়ায় গোয়াইঘাট উপজেলায় ৩ হাজার ৭৫৫ হেক্টর বোরো ধান তলিয়ে গেছে। এ তথ্য জানিয়েছেন গোয়াইনঘাট উজেলার কৃষি কর্মকর্তা মো. আনিছুজ্জামান।
তিনি জানান, গোয়াইনঘাট উপজেলায় ৬ হাজার ৩১০ হেক্টর জমি বোরো ধান ছিল। এর মধ্যে ১ হাজার ৮১৫ হেক্টর জমি ধানা কাটা হয়েছে। ৩০০ হেক্টর জমি শিলাবৃষ্টিতে নষ্ট হয়েছে। এছাড়াও ৫ হেক্টর জমি এখনো ভালো রয়েছে। স্থানীয়রা জানান, গত কয়েকদিন থেকে সিলেটে কয়েক দফা ভারী বর্ষণ হয়। এছাড়াও গত শনিবার গোয়াইনঘাট, জৈন্তাপুরের সীমান্তবর্তী এলাকায় ভারি বর্ষণ হয়। এতে নি¤œাঞ্চল প্লাবিত হয়ে পড়ে। এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলার নির্বার্হী কর্মকর্তা সালাহ উদ্দিন জানান, গোয়াইনঘাটের নি¤œাঞ্চলে পাহাড়ি ঢল নেমেছে। এতে বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। তবে এখন পর্যন্ত কোথাও ত্রাণ দেওয়া হয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতীয় ঢলে প্লাবিত সিলেটের নিম্নাঞ্চল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ