Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডিজিটাল নিরাপত্তা আইন সম্পর্কে জানতে চাইলেন বার্নিকাট

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে সাক্ষাত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ডিজিটাল নিরাপত্তা আইন সম্পর্কে জানতে চাইলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট। গতকাল সোমবার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে আগারগাঁওস্থ আইসিটি টাওয়ার দপ্তরে সাক্ষাতকালে এ আইন সম্পর্কে জানতে চান।
বার্নিকাট বৈশ্বিক টেলিযোগাযোগ খাতে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেন। তিনি আসন্ন আইটিইউ নির্বাচনে যুক্তরাষ্ট্রের পক্ষে বাংলাদেশের সমর্থন কামনা করেন। এসময় তারা দু’দেশের পারস্পরিক সংশিষ্ট বিভিন্ন বিষয়াদি বিশেষ করে টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাতের বিভিন্ন্ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ডিজিটাল নিরাপত্তা আইনের প্রয়োজনীয়তার বিস্তারিত উল্লেখ করে বলেন, ডিজিটাল অপরাধ নিয়ন্ত্রণের জন্য এবং জাতির বৃহত্তর স্বার্থে এই আইন প্রণয়ন করা হয়েছে। বার্নিকাট মন্ত্রীর কাছে আইনটি সম্পর্কে বিস্তারিত অবহিত হন। এসময় অন্যান্যদের মধ্যে তথ্যপ্রযুক্তি বিভাগ ও মার্কিন দূতাবাসের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজিটাল নিরাপত্তা আইন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ