Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় আইসক্রিম কারখানাকে জরিমানা

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা ঃ অপরিচ্ছন্ন পরিবেশে অবৈধ প্রক্রিয়ায় আইসক্রিম উৎপাদন, ক্ষতিকর রং মেশানো ও মেয়াদ উর্ত্তীণের তারিখ না থাকায় খুলনায় দুটি আইসক্রিম কারখানাকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। রবিবার দুপুরে পরিচালিত অভিযানে জুঁই আইসবারের কাছ থেকে ১৫ হাজার ও নিউ দোলা আইসবারের কাছ থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে সময় কারখানা দু’টি থেকে আনুমানিক ১৫০০ পিস রং মিশ্রিত আইসক্রিম জব্দ করা হয়। পরে এগুলো ধ্বংস করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মামুনুল হাসান জানান, তার নেতৃত্বে সিপিসি স্পেশাল র‌্যাব-৬, খুলনার প্রত্যক্ষ সহযোগিতায় খুলনার জিরো পয়েন্ট ও কাসিমনগর এলাকায় পরিদর্শনমূলক বাজার অভিযান পরিচালিত হয়। অভিযানে অপরিচ্ছন্ন পরিবেশে অবৈধ প্রক্রিয়ায় আইসক্রিম উৎপাদন, ক্ষতিকর রং মেশানো ও মেয়াদ উর্ত্তীণের তারিখ না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই দুই প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনায় আইসক্রিম কারখানাকে জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ