Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপি-জামায়াত অসাংবিধানিক পন্থায় ক্ষমতায় আসতে চায় -তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ১১:৩১ এএম

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি-জামায়াত অসাংবিধানিক পন্থায় ক্ষমতায় আসতে চায়। জ্বালাও-পোড়াও আন্দোলন করতে চায়। তাদের প্রতিহত করতে হবে। এ জন্য ১৪–দলীয় জোটের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। ১৪–দলীয় প্রার্থীকে জয়যুক্ত করতে হবে।

শনিবার রাতে নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌর চত্বরে উপজেলা জাসদ আয়োজিত এক পথসভায় হাসানুল হক ইনু এসব কথা বলেন। তথ্যমন্ত্রী ইনু বলেন, জঙ্গি, দুর্নীতি ও সাম্প্রদায়িকতামুক্ত সমাজ গড়তে হবে। একটি শ্রেণি সমাজে অশান্তি সৃষ্টি করতে চায়। মানুষ পুড়িয়ে, বাসে আগুন দিয়ে দেশে জঙ্গিবাদ কায়েম করতে চায়। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে স্বাধীনতা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মনোনীত প্রার্থীদের জয়যুক্ত করতে হবে।

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনকে উদ্দেশ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘আপনি ঝানু উকিল। আপনার নতুন মক্কেল বিএনপি-জামায়াতকে ত্যাগ করুন। কেননা, আপনি এই লড়াইয়ে জিতবেন না। আপনার মক্কেল বিএনপি–জামায়াতকে গণতন্ত্রের বাজারে চালাতে পারবেন না।’

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ইনু বলেন, ‘পূর্ব-পশ্চিম, উত্তর-দক্ষিণ—সব এক মঞ্চে দাঁড়িয়েছে। এ–ই যখন ঘটে, আমি তখন রাজনীতি খোঁজার চেষ্টা করি। দেখি, রাজনীতি নাই, গণতন্ত্র নাই, বাঙালি জাতীয়তাবাদ নাই, যুদ্ধাপরাধ বিচারের অঙ্গীকার নাই। খালি অঙ্গীকার—ক্ষমতা, ক্ষমতা, ক্ষমতা। তাই বিএনপিকে মাঝখানে রেখে, জামায়াতকে মাঝখানে রেখে, পূর্ব-পশ্চিম, উত্তর-দক্ষিণ—অসম্ভব মানুষেরা এক মঞ্চে দাঁড়িয়ে শেখ হাসিনার বিরুদ্ধে, বাংলাদেশের বিরুদ্ধে, মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে একটা ফাঁদ পেতেছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ