Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিজিটাল নিরাপত্তা আইন রিভিউয়ে পাঠাতে প্রেসিডেন্টের প্রতি সিপিজের আহ্বান

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৫৪ এএম

ডিজিটাল নিরাপত্তা আইন রিভিউয়ের জন্য জাতীয় সংসদে ফেরত পাঠাতে প্রেসিডেন্ট আবদুল হামিদের কাছে আহ্বান জানিয়েছে সাংবাদিকদের অধিকার বিষয়ক নিরপেক্ষ সংগঠন কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস (সিপিজে)। গত শুক্রবার ফ্যাক্সযোগে পাঠানো এক চিঠিতে এমন আহ্বান জানান সিপিজের এশিয়া কর্মসূচি সমন্বয়ক স্টিভেন বাটলার।
ওই চিঠিতে গত ১৮ই সেপ্টেম্বর জাতীয় সংসদে ডিজিটাল নিরাপত্তা আইন পাস হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে সিপিজে। এতে স্টিভেন বাটলার প্রেসিডেন্ট আবদুল হামিদের কাছে আহ্বান জানিয়ে লিখেছেন, আপনার কাছে এই আইনটি রিভিউ করার জন্য ফেরত পাঠানোর আহ্বান জানাচ্ছি। এই আইনের বিষয়ে উদ্বিগ্ন সিপিজে।
যদি এটাকে আইনে পরিণত হতে দেয়া হয় তাহলে সংবাদ মাধ্যমের যে স্বাধীনতা নিশ্চিত করা হয়েছে সংবিধানে তা লঙ্ঘিত হবে। সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে আইনগত বড় বিপদ সৃষ্টি করবে এ আইন। প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে স্টিভেন বাটলার আরো লিখেছেন, আপনার প্রতি সম্মানপূর্বক সিপিজে আহ্বান জানাচ্ছে, আপনাকে দেয়া সাংবিধানিক কর্তৃত্ব ব্যবহার করে এই আইনটিকে জাতীয় সংসদে রিভিশনের জন্য ফেরত পাঠাতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজিটাল নিরাপত্তা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ