Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সুস্থ থাকলে আদালতে যাবেন খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৬:৫৬ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সুস্থ্য থাকলে আদালতে হাজিরা দিতে যাবেন বলে জানিয়েছেন তারা আইনজীবী এড. সানাউল্লাহ মিয়া। বুধবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে নাজিমউদ্দীন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সাথে সাক্ষাত করে এসে একথা জানান তিনি। কারাগারে বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাত করে বের হওয়ার পর সানাউল্লাহ মিয়া বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) আইনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি সুস্থ থাকা সাপেক্ষে আদালতে আসবেন। বর্তমানে তার শারীরিক অবস্থা খারাপ। তার চিকিৎসার প্রয়োজন।

এর আগে বিকেল ৪ টা ১০ মিনিটে খালেদা জিয়ার দুই আইনজীবী তার সাথে সাক্ষাত করার জন্য কারাগারের ভেতরে প্রবেশ করেন। এসময় সানাউল্লাহ মিয়ার সাথে ছিলেন খালেদা জিয়ার আরেক আইনজীবী এড. মাসুদ আহমেদ তালুকদার। তারা কারাগারের ভেতরে এক ঘণ্টারও বেশি সময় অবস্থান করেন। বিকেল সাড়ে ৫টার দিকে তারা কারাগার থেকে বের হয়ে আসেন।

সম্প্রতি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার হাজিরার সুবিধার্থে এক প্রজ্ঞাপনের মাধ্যমে কারাগারে আদালত বসানো হয়। ৫ সেপ্টেম্বর খালেদা জিয়া ওই আদালতে উপস্থিত হয়ে বলেন, তিনি অসুস্থ্য বার বার তিনি এ আদালতে আসতে পারবেন না। যতদিন ইচ্ছা সাজা দিয়ে দিন। পরবর্তীতে ওই আদালত ১২ ও ১৩ তারিখে বসানো হয় তবে খালেদা জিয়া অনুপস্থিত থাকেন। ফলে আদালত খালেদা জিয়ার আইনজীবীদের কাছে জানতে চান তিনি আসবেন কিনা। তার আইনজীবীরা আদালতকে জানিয়েছিলেন খালেদা জিয়া অসুস্থ। তিনি ঠিক কী কারণে আদালতে আসতে চাইছেন না সেটি তার সঙ্গে কথা বললে জানা যাবে। এজন্য আদালতের কাছে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি চান তার আইনজীবীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ