Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তফ্রন্টের ৫ দফা অস্বাভাবিক সরকার আনার ষড়যন্ত্র

মতবিনিময়কালে তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

যুক্তফ্রন্টের ৫ দফা গণতান্ত্রিক শাসন ব্যবস্থার পরিবর্তে অস্বাভাবিক সরকার আনার ষড়যন্ত্রের নামান্তর বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেছেন, একিউএম বদরুদ্দোজা চৌধুরী ও ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন নতুন রাজনৈতিক জোট জাতীয় ঐক্য প্রক্রিয়া যেসব দাবি তুলেছে সেগুলো সংবিধান পরিপন্থী। এ ধরণের দাবি স্বাধীনতা বিরোধী জামায়াতের দাবিরই ফটোকপি। তাদের ঘোষিত পাঁচ দফা দাবি দেশে রাজনৈতিক অনিশ্চয়তা তৈরি করবে। এধরণের দাবি দেশে অস্বাভাবিক সরকার আনার একটি ষড়যন্ত্র। গতকাল সচিবালয়ে নিজ দফতরে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই মন্তব্য করেন। তিনি স্বাধীনতা বিরোধী জামায়াত চক্রের স্বার্থের কোনো দাবি জানানো থেকে বিরত থাকার জন্য নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, নির্বাচন করবে নির্বাচন কমিশন। আইন শৃংখলা বাহিনী তাদের সহায়তা করবে। নির্বাচনের দিন সেনাবাহিনী মোতায়েনের যুক্তফ্রন্টের দাবি সেনাবাহিনীকে বিতর্কিত করার প্রক্রিয়া মাত্র। বিএনপি জোটের নেতাকর্মীদের নামে থাকা সব মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি। এছাড়া তাদের কর্মীদের গ্রেফতার না করারও দাবি তুলেছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের প্রতি আস্থা ও বিশ্বাস রাখুন। এই সরকার দেশের গণমানুষের বাকস্বাধীনতা বিরোধী কোনও আইন সংসদে পাস করবে না। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ